September 30, 2022, 3:12 am

পুজোর আগে নতুন সুখবর জানালো কলকাতা মেট্রো, সপ্তমী থেকে নবমী দেখে রাখুন মেট্রোর সময়সূচী

ইতিমধ্যেই সারা বাংলায় দুর্গাপুজোর কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে এবং তারই মধ্যে এবারে নতুন সুখবর ঘোষণা দিয়েছে ভারতীয় মেট্রোরেল কর্তৃপক্ষ। সপ্তমী থেকে নবমী পর্যন্ত এবারও সারারাত চলবে মেট্রো। এর ফলে রাত জেগে ঠাকুর দেখা আরো সহজ হতে চলেছে বলে জানানো হয়েছে মেট্রো রেলের তরফ থেকে। অন্যদিকে গতকালই মেট্রোরেলে তরফ থেকে জানানো হয়েছে পুজোর আগে শুরু হতে চলেছে জোকা এবং তারাতলা মেট্রো সার্ভিস। এরপরে বেহালার জ্যাম ঠেলে যেখানে তারাতলা যেতে সময় লাগতো ৪০ মিনিট থেকে এক ঘন্টা সেটাই ১০ থেকে ১৫ মিনিটের মধ্যে পৌঁছে যাওয়া যাবে। পূজার মধ্যে এই পথে মেট্রো চালু হয়ে যাবে বলে জানাচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

অন্যদিকে পুজোর সময় মেট্রো চলবে সারারাত। দুপুর ১:০০ টার সময় প্রথম মেট্রো ছাড়বে দক্ষিণেশ্বর থেকে এবং শেষ মেট্রো ছাড়বে রাত্রে ৩.৪৮ মিনিটে। কবি সুভাষ থেকে শেষ মেট্রো রাত্রি ৩ঃ৫০ মিনিটে ছাড়বে আর দমদম থেকে শেষ মেট্রো ছাড়বে ভোর চারটের সময়। কবি সুভাষ থেকে শেষ মেট্রো ভোর চারটের সময়। সপ্তমী অষ্টমী নবমী এই তিন দিন এইভাবে মেট্রো চালানো হবে এবং আপ এবং ডাউনে মোট ১২৪টি করে ট্রেন চালানো হবে বলে জানিয়েছে মেট্রো রেলওয়ে। অন্যদিকে পঞ্চমী এবং ষষ্ঠীতে মেট্রো চলবে একেবারে স্বাভাবিকভাবে।
মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে আপ এবং ডাউনে মেট্রো চলবে ২৮৮ টি। দশমীতে মেট্রো চলবে ১৩২ টি। দুপুর একটাই হতে চলেছে প্রথম মেট্রো সার্ভিস এবং অন্যদিকে দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়বেন ৯.৪৮ মিনিটে। কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯ঃ৫০ মিনিটে আর দমদম থেকে শেষ মেট্রো রাত্রি দশটায়।

অন্যদিকে মধু রাত অব্দি সল্টলেক থেকে শিয়ালদার রুটে মেট্রো পাওয়া যাবে। প্রথম পরিষেবা শিয়ালদহ থেকে সকাল ১১ টা ৫৫ মিনিটে হবে এবং সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো দুপুর বারোটায়। শেষ মেট্রো শিয়ালদহ থেকে রাত্রি ১১ঃ৩৫ মিনিটে এবং সেক্টর ফাইভ থেকে রাত এগারোটা ৪০ মিনিটে হবে। সপ্তমী থেকে নবমী আপ এবং সর্বমোট ৭২ টি মেট্রো চালানো হবে বলে জানিয়েছে মেট্রো রেলওয়ে।
সুত্রঃ ভারত বার্তা।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :