March 4, 2024, 8:58 am

অপরের নিন্দা না করে প্রার্থনা করুন, নিজের দেশ শ্রীলঙ্কার দুরবস্থা নিয়ে বার্তা জ‍্যাকলিনের!

অনলাইন ডেস্কঃ
ভেঙে পড়ার অবস্থা হয়েছে শ্রীলঙ্কার অর্থনীতির। খাবার থেকে জ্বালানি তেল সবেরই দাম মাত্রাছাড়া। ভারতীয়রা শিউড়ে উঠছে পড়শি দেশের অবস্থা দেখে। আর চোখে জল অভিনেত্রী জ‍্যাকলিন ফার্নান্ডেজের। যতই হোক নিজের জন্মভূমি বলে কথা। সোশ‍্যাল মিডিয়ায় ভারতীয়দের জন‍্য এক বিশেষ আর্জি জানিয়েছেন অভিনেত্রী।

ভয়াবহ পরিস্থিতি শ্রীলঙ্কার। এক কেজি চালের দাম ছাড়িয়েছে ২০০ টাকা। শিশু খাদ‍্যের দাম আরো বেশি। জ্বালানিও অগ্নিমূল‍্য। একদা রাবণের স্বর্ণলঙ্কায় এখন একমুঠো খাবারের জন‍্য হাহাকার। ওদেশ ছেড়ে কর্মসূত্রে মুম্বইতে রয়েছেন জ‍্যাকলিন। কিন্তু শ্রীলঙ্কার জন‍্য মন ভারাক্রান্ত তাঁরও।

সোশ‍্যাল মিডিয়ায় একটি লম্বা বার্তায় জ‍্যাকলিন লিখেছেন, ‘আমার দেশ আর দেশবাসী যে পরিস্থিতির মধ‍্যে দিয়ে যাচ্ছে তা হৃদয়বিদারক। এই পরিস্থিতির শুরুতে সারা বিশ্ব থেকে অনেক রকম মতামত আমি পেয়েছি। আমি এটাই বলব, দ্রুততায় কোনো মন্তব‍্য করবেন না বা যা দেখানো হচ্ছে তার উপরে ভিত্তি করে কোনো দলকে অপমান করবেন না।

অভিনেত্রী আরো লিখেছেন, এই বিশ্ব আর আমার লোকজনদের আর কোনো রায়ের প্রয়োজন নেই। তাদের দরকার সমর্থন আর সহানুভূতি। পরিস্থিতি নিয়ে অযথা মন্তব‍্য করার থেকে ওদের শক্তি আর ভাল থাকার জন‍্য দু মিনিটের প্রার্থনাই মানুষগুলোর অনেক কাছাকাছি এনে দেবে আপনাকে।’

শ্রীলঙ্কা ও সেখানকার বাসিন্দাদের জন‍্য প্রার্থনা করেছেন জ‍্যাকলিন, এই দুঃসময় যেন দ্রুত শেষ হয়ে যায়। সবশেষে সিংহলী ভাষায় তিনি একসঙ্গে জুড়ে থাকার বার্তাও দিয়েছেন। উল্লেখ‍্য, বাহরিনে জন্মগ্রহণ করেন জ‍্যাকলিন। ২০০৬ সালে মিস ইউনিভার্স শ্রীলঙ্কার মুকুটও উঠেছিল তাঁর মাথায়। সম্প্রতি ‘অ্যাটাক’ ছবিতে দেখা গিয়েছিল জ‍্যাকলিনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :