July 1, 2022, 1:44 pm

আটোয়ারীতে কিশোরীদের আত্নরক্ষামূলক প্রশিক্ষণ শুরু

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারীতে কিশোরীদের শারীরিক ও মানসিক বিকাশ বৃদ্ধিতে আত্নরক্ষামূলক প্রশিক্ষণ শুরু হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) সকালে মানব কল্যাণ পরিষদ-এমকেপি প্রকল্প অফিস চত্তরে ফিতা কেটে ৫ দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান। বেসরকারী উন্নয়ন সংস্থা মানব কল্যাণ পরিষদ-এমকেপি’র আয়োজনে, প্রমোশন অফ সোশ্যাল পার্টনারশিপ ফর ইম্পাওয়ারম্যান্ট অফ মারজিনালাইজড কমিউনিটি ইন ৬ ডিসট্রিক্ট এন্ড এট ন্যাশনাল লেভেল ইন বাংলাদেশ-প্রসপেক্ট প্রকল্পের কার্যক্রমের অংশ হিসেবে দাতা সংস্থা নেটজ বাংলাদেশ এর সহযোগিতায় এবং বিএমজেড এর অর্থায়নে প্রশিক্ষনের আয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন, আলোয়াখোয়া তফশিলী স্কুল এন্ড কলেজের সহঃ প্রধান শিক্ষক গোবিন্দ চন্দ্র বর্মন , উপজেলা নাগরিক সমাজ সংগঠনের সভাপতি মোঃ নাজিম কিবরিয়া, প্রসপেক্ট প্রকল্পের এলাকা সমন্বয়কারী মঞ্জুরুল তারিক, মাঠ সহায়ক প্রদীপ কুমার বর্মন, প্রতিমা রানী বর্মন, মনিরুজ্জামান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহনকারী কিশোরীরা নিজেদেরকে যেমন যৌনহয়রানির শিকার থেকে রক্ষা করতে পারবে তেমনি তারা নিজেদেরকে শারীরিক ও মানষিকভাবে বিকশিত করতে পারবে। বৃদ্ধি পাবে আত্মবিশ্বাস আর এই আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে সমাজে নারী অধিকার রক্ষায় ভূমিকা রাখতে পারবে।

আরও পড়ুন।
👉ইংরেজিতে প্রকাশ পেল বঙ্গবন্ধুর ভাষণ

বক্তাগণ প্রশিক্ষণ প্রাপ্ত কিশোরীদের তাদের নিজ নিজ এলাকার কিশোরীদেরও এই প্রশিক্ষণ প্রদানের অনুরোধ করেন। উপজেলার কর্মএলাকার ৬টি বিদ্যালয়ের ২০ জন ছাত্রীর অংশগ্রহনে ৫ দিন ব্যাপী কিশোরীদের আত্মরক্ষামূলক প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :