February 27, 2024, 7:41 pm

ইসরাইলি নায়িকা অভিনীত মার্কিন সিনেমা নিষিদ্ধ করল কুয়েত!

অনলাইন ডেস্ক।
ইসরাইলের একজন নায়িকার অভিনীত মার্কিন সিনেমা ‘ডেথ অন দ্য নাইল’ এর প্রদর্শনী নিষিদ্ধ করেছে কুয়েত সরকার। সিনেমাটিতে ইসরাইলের অভিনেত্রী গাল গাদত নায়িকার চরিত্রে অভিনয় করেছেন।

কুয়েতের তথ্য মন্ত্রণালয়ের নারী মুখপাত্র আনুয়ার মুরাদ রোববার (৬ জানুয়ারি) জানিয়েছে, কেনেথ ব্রানাগ পরিচালিত সিনেমা ‘ডেথ অন দ্য নাইল’ দর্শকরা দেখতে পাবেন না।

কুয়েতের গণমাধ্যম জানিয়েছে, মার্কিন নির্মিত এ ছবিটি কুয়েতে মুক্তি পাওয়ার কয়েক দিন আগে দেশটির সরকার এই সিদ্ধান্ত নিল।

কুয়েতি তথ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, গাল গাদত নায়িকা হিসেবে অভিনয় করার আগে দখলদার ইসরাইলি সামরিক বাহিনীর সেনা ছিল।

এই দিক বিবেচনা করেই ছবিটি কুয়েতে নিষিদ্ধ করা হয়েছে। ইসরাইলের এই নায়িকাকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে প্রায় সময় বিভিন্ন সমালোচনার সৃষ্টি হয়।

কুয়েতের আল-কাবাস পত্রিকা জানিয়েছে, গাল গাদত অভিনীত সিনেমা বয়কট করার জন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপক জোয়ার সৃষ্টি হওয়ার পর এই সিনেমা নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে ২০১৭ সালে গাল গাদত অভিনীত ‘ওয়ান্ডার ওম্যান’ নামে একটি ছবি নিষিদ্ধ করে কুয়েত সরকার। সেসময় কুয়েতের মন্ত্রণালয়ের গাল গাদতের ইসরাইলি নাগরিকত্বের বিষয়টি সামনে এসেছিল।

ইসরাইল ২০১৪ সালে গাজা উপত্যকায় যে সামরিক আগ্রাসন চালিয়েছিল তার প্রশংসা করেছিলেন গাল গাদত। এছাড়া, তিনি প্রায়ই ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সমালোচনা করে থাকেন।

সুত্রঃ গালফ বাংলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :