March 1, 2024, 3:38 am

একরত্তি সন্তানকে রেখেই সংসদে ‘মা’ নুসরত! যা বললেন, আলোড়ন পড়ল পার্লামেন্টে

 

অনলাইন ডেস্ক।

মাস কয়েকের সন্তান রয়েছে ঘরে। তবু, সোমবার থেকে শুরু হওয়া সংসদের শীতকালীন অধিবেশনের প্রথম দিন থেকেই সংসদে উপস্থিত রয়েছেন বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। এখনও পেশাদার অভিনেত্রী হলেও সংসদে নানা সময়ে নুসরতের বক্তব্য আলোড়ন ফেলেছে। এবার ফের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন নুসরত। লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির কেন বেসরকারিকরণ করা হচ্ছে, সেই প্রশ্ন তুলে সরব হলেন তিনি।



আরও পড়ুন >>>পুলিশের উপর হামলার আসামী ৬৭৬ জন শৈলকুপার ৮ গ্রাম পুরুষ শুন্য নির্বাচনী আমেজ নেই আছে আতংক !


প্রসঙ্গত, ব‍্যাঙ্ক সহ নানান সংস্থা বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছে নরেন্দ্র মোদি সরকার। সেই প্রক্রিয়া শুরু হয়েছে অনেক আগে থেকেই। এই পরিস্থিতিতে ভবিষ্যতে আরও সরকারি সংস্থা বেসরকারি হাতে তুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে কেন্দ্রের। অথচ সেই তালিকায় এমন অনেক সরকারি সংস্থাও রয়েছে, যা রীতিমতো লাভজনক। যদিও কেন্দ্রীয় সরকার দাবি করে আসছে, দেশবাসীর আর্থিক উন্নতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

বিরোধীরা অবশ্য সেই দাবি মানতে নারাজ। তৃণমূলও এর বিরোধিতা করে আসছে। বিরোধীদের একযোগে দাবি, এই বেসরকারিকরণ আসলে দেশের অর্থনৈতিক পরিকাঠামোকে আরও দুর্বল করবে। এদিন সংসদে দাঁড়িয়ে দলের হয়ে নুসরত জাহানও বলেন, ”রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে বিক্রি করে সরকার আসলে নিজের কোষাগার ভরতে চাইছে। কোল ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া, সেল, ভেলের মতো লাভজনক সংস্থাগুলির বেসরকারিকরণ করে সাধারণ মানুষকে আরও ক্ষতির মুখে ফেলে দিচ্ছে সরকার।”

সুত্রঃ নিউজ 18

সংসদে নুসরত জাহান বলেন, ”লাভজনক সংস্থাগুলির উপরে সরকারের এই কোপ কেন? বেসরকারিকরণ যদি করতেই হয় তাহলে অলাভজনক সংস্থাগুলিকে কেন বেছে নেওয়া হচ্ছে না? এভাবে তো সংশ্লিষ্ট সংস্থার কর্মীরাও অনিশ্চিত ভবিষ‍্যৎ মুখে পড়ছেন।” অনুরোধের সুরে তৃণমূল সাংসদ বলেন, ”পিপিপি মডেলে অলাভজনক সংস্থাগুলির বেসরকারিকরণ করুক কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংসদে জানান রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির ভবিষ‍্যতের জন‍্য কী পরিকল্পনা নিচ্ছে তাঁর সরকার।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :