March 1, 2024, 4:32 am

গাংনীতে লাইসেন্স বিহীন তিন করাতকল মালিকদের ১৭ হাজার টাকা অর্থদন্ড

লাইসেন্সবিহীন করাত কল পরিচালনার অভিযোগে গাংনীর তেরাইল, বামন্দী ও ছাতিয়ান বাজারে পৃথক তিনটি অভিযানে তিন জন করাত কল মালিককে ১৭ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।

সোমবার দুপুরের দিকে মেহেরপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তায় বনবিভাগ এ অভিযান পরিচালনা করেন।

গাংনী উপজেলার তেরাইল বাজারের আশরাফ আলীর ছেলে শরিফুল ইসলাম লাইসেন্সবিহীন করাতকল পরিচালনার অপরাধে ৭ হাজার টাকা অর্থদন্ড করেন সহকারী কমিশনার ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।

একই অভিযোগে বামন্দী বাজারের আব্দুল খালেকের ছেলে সেলিম হোসেনকে একই আইনে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহম্মেদ মুফাসের।

এছাড়া ছাতিয়ান গ্রামের লাল চাদের ছেলে আমিরুল ইসলামকে বিনা লাইসেন্সে করাতকল পরিচালনার অভিযোগে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানী।

এসময় মেহেরপুর বনবিভাগের ভারপ্রাপ্ত বন কর্মকর্তা জাফর উল্লাহ ও পুলিশের একটি টীম সাথে ছিলেন।

মেহেরপুর বনবিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাফর উল্লাহ জানান, এসব ব্যাক্তিদ্বিয় বিনা লাইসেন্সে করাতকল পরিচালনা করে আসছিলেন। খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মাধ্যমে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযুক্ত এই তিন করাতকল মালিককে এক সপ্তাহের মধ্যে লাইসেন্সে নেওয়ারও নির্দেশ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :