September 22, 2021, 5:50 am

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায় লিটন চানাচুর সহ ৩ প্রতিষ্ঠান কে ৪৪ হাজার টাকা জরিমানা

দৈনিক পদ্মা সংবাদ, নিজস্ব প্রতিবেদক।
আজ ১৬ই আগস্ট ২০২০ তারিখ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে আলমডাংগা উপজেলার ফরিদপুর ও আলমডাংগা বাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে ফরিদপুর বাজারে অবস্থিত লিটন চানাচুর কারখানায় গিয়ে দেখা যায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরি হচ্ছে চানাচুর। নোংরা ও ময়লাযুক্ত মেঝেতে পা দিয়ে মাড়িয়ে প্যাকেট করা হচ্ছে। কারখানার কর্মীদের ১৩ জনের মধ্যে ১০ জনেরই নাই স্বাস্থ্য পরীক্ষার প্রত্যয়নপত্র। হাতে, মুখে ও মাথায় নেই কোন গ্লাভস, মাস্ক বা ক্যাপ।পায়ের ময়লা, শরীরের ঘাম, চুল-খুস্কি মিশে তৈরি হচ্ছে চানাচুর। ঠিকমত দেয়া হচ্ছেনা উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ এর তারিখ। প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারায় ৩৪,০০০/- টাকা জরিমানা করা হয় এবং কারখানার পরিবেশ ঠিক না করা পর্যন্ত প্রতিষ্ঠানটিকে বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। এসময় অস্বাভাবিকভাবে তৈরিকৃত ২ বস্তা চানাচুর নষ্ট করে দেয়া হয়।
পরবর্তীতে আলমডাংগা বাজারে অভিযানে মেসার্স জিকে ট্রেডার্সকে ৩৮ ধারায় ৭,০০০/- টাকা ও মেসার্স মন্টু ট্রেডার্সকে একই ধারায় ৩,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় মাছ-মাংসের বাজারে মাইকিং করে সবাইকে হাত দাড়িপাল্লার বদলে ডিজিটাল স্কেল ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া
নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish