October 1, 2022, 2:06 pm

চুয়াডাঙ্গা জেলার দর্শনায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক।
২৬ মার্চের প্রথম প্রহরে পাকিস্তানি বাহিনীর হাতে আটকের আগেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে ‘স্বাধীন’ ঘোষণা করে দেশবাসীর উদ্দেশে একটি তারবার্তা পাঠান। ইপিআরের ওয়ারলেস বার্তায় প্রচার করা হয় তার স্বাধীনতার ঘোষণা।
১৯৮২ সালে বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় প্রকাশিত বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ দলিলপত্র তৃতীয় খণ্ডে শেখ মুজিবের স্বাধীনতার ঘোষণার বিষয়টি উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়, ২৫ মার্চ মধ্যরাতের পর, অর্থাৎ ২৬ মার্চের প্রথম প্রহরে এ ঘোষণা দেন তিনি, যা তৎকালীন ইপিআরের ট্রান্সমিটারের মাধ্যমে সারাদেশে ছড়িয়ে পড়ে।
পরে চট্টগ্রামের স্থানীয় একটি বেতারকেন্দ্র থেকে ২৬ ও ২৭ মার্চ বেশ কয়েকজন শেখ মুজিবের পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠ করেন।
এরপর থেকে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনে আজ শুক্রবার



২৬শে মার্চ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষে দর্শনা পৌর_আওয়ামী লীগ কার্যালয়ে সকাল সাড়ে ৭টার সময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন চুয়াডাঙ্গা-০২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আলী আজগার টগর মহোদয়,মাহফুজ রহমান মঞ্জু,দামুড়হুদা উপজেলার চেয়ারম্যান আলী মনসুর বাবু,দর্শনা পৌরসভার মেয়র মহোদয় জনাব মতিয়ার রহমান,আব্দুল হান্নান ছোট, গোলাম ফারুক আরিফ, আসলাম আলী তোতা,মান্নান খান আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল পর্যায়ের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :