April 15, 2024, 8:49 pm

জাতীয় চলচ্চিত্র পুরস্কার উপস্থাপনায় ফেরদৌস-পূর্ণিমা

চলতি মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’। আবারও নতুন আয়োজনে উপস্থাপনা করবেন চলচ্চিত্র তারকা খ্যাত ফেরদৌস ও পূর্ণিমা। আগামী ১৪ নভেম্বর সম্মাননাটির এ বছরের আসর বসবে আগারগাঁওয়ে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।
এ বিষয়ে পূর্ণিমা বলেছেন, ‘চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক আয়োজন ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। এমন আয়োজনে অংশ হতে পারা আনন্দের। আমি খুবই খুশি। আশা করছি ফেরদৌসকে সঙ্গে নিয়ে সবাইকে অনুষ্ঠানের পুরোটা সময় হাসিখুশি রাখতে পারব।’
ফেরেদৌস বলেছেন, ‘সহশিল্পীর সঙ্গে বোঝাপড়া ভালো থাকলে যে কোনো কাজও ভালো হয়। সহশিল্পীর পরিচয় ছাপিয়ে পূর্ণিমার সঙ্গে আমার বন্ধুত্ব অনেক দিনের। দুজন আবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান উপস্থাপনা করতে যাচ্ছি। এটা ভেবে খুব ভালো লাগছে।’
জানা গেছে, এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছেন ফেরদৌস আর পূর্ণিমা। আগামী ১৩ নভেম্বর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে চূড়ান্ত মহড়া শেষ হবে তাদের। পরদিন মঞ্চে উঠবেন বাংলাদেশের উপস্থাপনা জগতের আলোচিত এই জুটি।
প্রসঙ্গত, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ এর আসরে তৃতীয়বারের মতো সেরা অভিনেতার পুরস্কার পেতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। অন্যদিকে, সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন যৌথভাবে জয়া আহসান ও রিকিতা নন্দিনী শিমু।
অন্যদিকে, চলচ্চিত্র শিল্প বিশেষ অবদান রাখায় এ বছর আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা এবং বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম সিনেমা ‘ওরা ১১ জন’-এর অভিনেতা খসরুকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :