June 13, 2021, 3:39 am

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা

দৈনিক পদ্মা সংবাদ, নিজস্ব প্রতিবেদক।
আজ ২৭শে অক্টোবর, ২০২০ তারিখ বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় কর্তৃক অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, মেহেরপুর মহোদয়ের সার্বিক নির্দেশনায় মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহমেদ এর নেতৃত্বে মুজিবনগর উপজেলার হসপিটাল গেট ও কেদারগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়।
অভিযানে হসপিটাল গেটে মেসার্স সুমাইয়া ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৫১ ধারায় ১০,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় জব্দকৃত প্রচুর পরিমাণ মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা হয়।
পরবর্তীতে কেদারগঞ্জ বাজারে মেসার্স মোহাম্মদ ট্রেডার্স নামক প্রতিষ্ঠানকে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয় ও সরকার নির্ধারিত মুল্যের চেয়ে অধিক মুল্যে সার বিক্রয়ের প্রমান পাওয়া যায়। উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে ৪০ ও ৫১ ধারায় ৫,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় আলু ও সবজি বাজার তদারকি করা হয়। আলু ও সবজি বিক্রেতাসহ উপস্থিত সবাইকে হ্যান্ডমাইকের মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্য কেনা-বেচার জন্য সচেতন করা হয়।


সহযোগিতায় ছিলেন মেহেরপুর জেলা মার্কেটিং অফিসার জনাব মোঃ জিবরাইল হোসেন ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ তাজিমুল হক।
নিরাপত্তায় মেহেরপুর জেলা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish