March 4, 2024, 8:11 am

জীবননগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে : সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আঃ লতিফ অমল

চুয়াডাঙ্গা প্রতিনিধি।।

সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আঃ লতিফ
১৮ বছর পর অনুষ্ঠিত হল চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এই ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে সাজসাজ রব ও উৎসবে পরিণত হয়েছিল উপজেলা জুড়ে।

আওয়ামী লীগসহ সহযোগি সংগঠনের নেতা-কর্মীদের মাঝে ছিল অন্যরকম আমেজ। গতকাল সোমবার সকালে দুটি পর্বে জীবননগর ইক্ষু ক্রয় কেন্দ্র মিলানয়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জীবননগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে সভাপতি পদ ও সাধারণ সম্পাদক পদ নিয়ে নেতাকর্মিদের ছিল নানা ধরনের আলোচনা সমালোচনা। দলীয় সূত্রে জানা যায়, জীবননগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সর্বশেষ ২০০৪ সালে অনুষ্ঠিত হয়।

এ সম্মেলনে জীবননগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম মোর্তুজা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে উথলী ইউপি চেয়ারম্যান শরীফ উদ্দিন নির্বাচিত হন। ২০১৫ সালে সাধারণ সম্পাদক উথলী ইউপি চেয়ারম্যান শরীফ উদ্দিন মারা গেলে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হন ১নং যুগ্ম সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর আলী আহাম্মদ।

২০১৮ সালে তিনি মারা গেলে দলের সাধারণ সম্পাদকের হাল ধরেন উপাধ্যক্ষ নজরুল ইসলাম। তিনি গত ৫ বছর ধরে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দীর্ঘ ১৮ বছর পর উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হওয়ার ঘোষণা আসার পর থেকে দলীয় নেতা-কর্মীদের মাঝে প্রাণ ফিরতে শুরু করে। গত কয়েক দিন যাবৎ উপজেলা জুড়ে সব স্থানে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। সম্মেলন মঞ্চসহ পৌর শহর ও উপজেলার গুরুত্বপুর্ণ সড়ককে সাজানো হয়েছিল বর্ণিল সাজে।

সম্মেলনের প্রথম অধিবেশন জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোতুজার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক।

অনুষ্ঠান উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়াদ্দার ছেলুন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কার্যনিবাহী সদস্য পারভীন জামান কল্পনা, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোশারফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়াদ্দার টোটন প্রমুখ।

মধ্যহ্ন ভোজ শেষে দ্বিতীয় অধিবেশন শুরু হয় চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়াদ্দার ছেলুনের সভাপতিত্বে জীবননগর উপজেলার সকল ইউনিটের সভাপতি ,সম্পাদকের সম্মতিতে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক তিন বছরের জন্য জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ নজরুল ইসলামকে ও সাধারন সম্পাদক হিসাবে আবু মোঃ আব্দুল লতিফ অমলের নাম ঘোষনা করেন।

এদিকে দীঘ ১৮বছর পর জীবননগর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করা এবং দলের নিয়মনুযায়ী বিদ্রোহী প্রাথীদের বাদ দিয়ে সচ্ছ ও দলের ত্যাগী নেতাদের মূল্যয়ন হয়েছে বলে ধারনা করছেন আওয়ামী লীগের তৃনমূল নেতাকর্মিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :