April 15, 2024, 10:09 pm

টাইমড আউটের ভয়ে হেলমেট নিয়ে আম্পায়ারের কাছে ওকস

সাকিব আল হাসান এবং নাজমুল হোসেন শান্ত ক্রিকেটের অতি প্রাচীন এক নিয়মকে জাগিয়ে তুলেছেন। নির্দিষ্ট সময়ের মধ্যে নতুন ব্যাটসম্যানের হাজির হওয়া এবং বল খেলার জন্য প্রস্তুত হওয়াটা বেশ প্রাধান্য পাচ্ছে এখন।

এর মধ্যেই আজ অ্যাঞ্জেলো ম্যাথুস এবং সাকিব আল হাসানের মধ্যকার হওয়া ঘটনা নিয়ে রসিকতায় মেতেছেন ইংল্যান্ডের ক্রিস ওকস। ব্যাট করতে নামার পর হেলমেটে সমস্যা দেখে সোজা আম্পায়ারের কাছে চলে গেছেন ওকস।

পরশু এই হেলমেটের সমস্যাই আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম টাইমড আউটের ঘটনা ঘটিয়েছে। ব্যাট করতে নেমে প্রস্তুত হতে এমনিতেই স্বাভাবিকের চেয়ে বেশি সময় নিয়েছিলেন ম্যাথুস। এরপর যখন স্টান্স নিচ্ছিলেন তখন দেখেন হেলমেটের স্ট্র্যাপ ছিড়ে গেছে। ও আম্পায়ার বা প্রতিপক্ষ অধিনায়কের সাথে কোনো কথা না বলে সরাসরি ডাগআউটে ইঙ্গিত দেন হেলমেট আনার জন্য।

ওদিকে শান্তর পরামর্শে সাকিব আম্পায়ারের কাছে টাইমআউটের আবেদন জানিয়েছিলেন। আইন অনুযায়ী উইকেট পড়ার পর ২ মিনিটের মধ্যে পরবর্তী ব্যাটসম্যানকে বল খেলার জন্য প্রস্তুত থাকতে হয়। কিন্তু ম্যাথুস তা হতে না পারায় টাইমড আউট হয়ে যান।

আজ ভালো শুরু করেও ছোটখাট একটা ধস নেমেছে ইংল্যান্ড ইনিংসে। নেদারল্যান্ডসের বিপক্ষে ৩৬তম ওভারে ১৯২ রানে ষষ্ঠ উইকেট হারায় ইংল্যান্ড। ব্যাট করতে নামেন পেস বোলিং অলরাউন্ডার ক্রিস ওকস। নেমেই দেখেন হেলমেটে সমস্যা হচ্ছে। টাইমড আউটের স্মৃতি এখনো তরতাজা।

ওকস তাই ঝুঁকি নেয়নি। সোজা আম্পায়ারের কাছে চলে যায়, যেন সমস্যা ঠিক করার মাঝপথে তাঁকে টাইমড আউট দেওয়া না হয়। ব্যাপারটা যে তাঁর কাছে কতটা হাস্যকর মনে হচ্ছে, সেটা মুখের হাসিতেই বোঝা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :