August 11, 2022, 9:35 pm

টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিয়ারের শেষ বলে উইকেট পেয়েছেন ক্রিস গেইল

অনলাইন ডেস্ক।।
ক্যারিয়ারের শেষ বলে গেইলের মতো উইকেট পেয়েছেন তারা
টি-টোয়েন্টি বিশ্বকাপে শনিবার (৬ নভেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ারের শেষ বলে উইকেট পেয়েছেন ক্রিস গেইল। এই তালিকায় গেইল ছাড়াও আরও আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা, শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন, লাসিথ মালিঙ্গা ও নিউজিল্যান্ডের রিচার্ড হ্যাডলি। ম্যাকগ্রা ক্রিকেটের তিন ফরম্যাটেই জীবনের শেষ বলে উইকেট পেয়েছেন। এই কৃতিত্ব
অস্ট্রেলিয়ার বিপক্ষে শনিবার ১৫ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেন ইউনিভার্স বস ক্রিস গেইল। অজিদের বিপক্ষে প্যাট কামিন্সের বলে গেইল যখন আউট হয়েছেন তখন ওয়েস্ট ইন্ডিজের দলীয় রান ৩০। তা সত্ত্বেও গেইল মাঠ ছাড়লেন মুখে এক রাশ হাসি নিয়ে। সীমানা পেরনোর আগে ব্যাটও উঁচিয়ে ধরলেন সমর্থকদের উদ্দেশে। তার বয়সটা যে এখন ৪২ পেরিয়ে ৪৩ চলছে।

ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে তিনি ১০৩টি টেস্ট, ৩০১টি ওয়ানডে ও ৭৯টি টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে ৭ হাজার ২১৫, ওয়ানডেতে ১০ হাজার ৪৮০ ও টি-টোয়েন্টিতে এক হাজার ৮৯৯ রান করেছেন। তিন ফরম্যাট মিলিয়ে তিনি সেঞ্চুরি করেছেন ৪২টি। এর মধ্যে ক্রিকেটের অভিজাত সংস্করণে ১৫টি, ওয়ানডেতে ২৫টি ও টি-টোয়েন্টিতে ২টি শত রানের ইনিংস রয়েছে তার।
অজিদের ইনিংসে দলীয় ১৬তম ওভারের শেষ বলে মিচেল মার্শের উইকেট পান গেইল। তাতে ম্যাকগ্রাদের কাতারে নাম লেখালেন ইউনিভার্স বস। অবশ্য সেই ম্যাচটি ৮ উইকেটে হেরে যায় উইন্ডিজ। ১৫৮ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ২ উইকেট হারিয়েই জয়ের নাগাল পায় অ্যারন ফিঞ্চ বাহিনী। ডেভিড ওয়ার্নার ৫৬ বল্র ৮৯ ও মিচেল মার্শ ৩২ বলে ৫৩ রান করেন। মাঝে অ্যারন ফিঞ্চ আউট হন ব্যক্তিগত ৮৯ রানে।

এর আগে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন কেইরন পোলার্ড। বাকিদের মধ্যে এভিন লুইস ২৯, শিমরন হ্যাটমায়ার ২৭ ও আন্দ্রে রাসেল ১৮ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে ৪ উইকেট নেন জস হ্যাজেলউড। একটি করে উইকেট পান মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :