February 29, 2024, 2:48 am

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয়ের আশায় মাঠে নামছে বাংলাদেশ-উইন্ডিজ

অনলাইন ডেস্ক।
টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের ম্যাচে এখনও জয়ের দেখা পায়নি বাংলাদেশ ও উইন্ডিজ। জয়ের জন্য মরিয়া হয়ে শুক্রবার (২৯ অক্টোবর) শারজায় বাংলাদেশ সময় বিকেল ৪টায় জয়ের খাতা খুলতে মাঠে নামছে দু’দল।

গ্রুপ ‘এ’-র পয়েন্ট টেবিলেও দু’দলের অবস্থান পাশাপাশি। সেখানে অবশ্য এগিয়ে টাইগাররা, তাদের অবস্থান ৫ নাম্বারে আর ওয়েস্ট ইন্ডিজ রয়েছে ছয়ে। তাই সেমিফাইনালে যেতে দুদলের কারোরই জয়ের বিকল্প কিছু নেই।

ক্যারিবীয়দের বিপক্ষে বাংলাদেশ একাদশে পরিবর্তন আসতে পারে। ক্রীড়া বিশ্লেষকদের মতে, একটি মাত্র পরিবর্তন নিয়ে আজ মাঠে নামবে বাংলাদেশ। আর সেটি হচ্ছে লিটন দাস।

টানা অফফর্মের কারণে তুমুল সমালোচিত ওপেনার লিটন দাসের ঠাঁই একাদশে নাও হতে পারে।

তার বদলিতেই ঘুরে ফিরে সৌম্য সরকারকে দেখা যেতে পারে। ওপেনার নাঈম শেখের সঙ্গী হয়ে নামতে পারেন সৌম্য।

দেশের ক্রিকেটবোদ্ধারা জানাচ্ছেন, এ ম্যাচেও ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচের মতোই দুই পেসার ও তিন স্পিনার নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। কারণ প্রথাগতভাবে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা স্পিনে দুর্বল। সে অর্থে তাদের সামলাতে সাকিব আল হাসানের সঙ্গে যথারীতি শেখ মাহাদী ও নাসুমকে দেখা যেতে পারে।

এদিকে ব্যাট না হাসলেও যথারীতি কিপিংয়ে দেখা যেতে পারে নুরুল হাসান সোহানকে। অন্যদিকে পিঠের ব্যথায় গত ম্যাচ থেকেই বিশ্বকাপ শেষ হয়ে গেছে পেস অলরাউন্ডার সাইফউদ্দিনের।

তার বদলে রিজার্ভ থেকে মূল দলে ঠাঁই হয়েছে পেসার রুবেল হোসেনের। কিন্তু গত ম্যাচে খেলানো হয়নি তাকে। শুক্রবারের ম্যাচে শরিফুল ইসলামকে বসিয়ে রুবেলকে মাঠে নামানো হতে পারে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকু রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, রুবেল হোসেন/শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ:
লেন্ডল সিমন্স, এভিন লুইস, ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, রোস্টন চেজ, নিকোলাস পুরান (উইকেটকিপার), কাইরন পোলার্ড (অধিনায়ক), আন্দ্রে রাসেল, আকিল হোসাইন, রবি রামপাল, জেসন হোল্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :