April 15, 2024, 10:23 pm

ডেঙ্গুতে আরো ৭ জনের মৃত্যু, ভর্তি ১৯১২

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত ১৯১২ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

আজ বুধবার(৮নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকাতে ৩৫৯ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার ৫৫৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

একই সময়ে সারা দেশে মোট দুই হাজার ৪৭ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৪০০ জন ও সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৬৪৭ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ছয় জন ঢাকাতে ও একজন সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) মারা যান।

এই বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৪৩২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৮৬০ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৫৮২ জন মারা যান।

চলতি বছরের আট নভেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৮৫ হাজার ৫০৫ জন। এর মধ্যে ঢাকাতে এক লক্ষ দুই হাজার ৩২০ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক লাখ ৮৩ হাজার ১৮৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এখন পর্যন্ত মোট দুই লাখ ৭৭ হাজার ৬৬০ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৯৯ হাজার ৭৯৫ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল এক লাখ ৭৭ হাজার ৮৬৫ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট ছয় হাজার ৪১৩ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় এক হাজার ৬৭৫ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) চার হাজার ৭৩৮ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

এতে আরও বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৭ শতাংশ।

হাসপাতালে ভর্তি থাকার হার ২ শতাংশ ও মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :