April 15, 2024, 9:14 pm

ডোনাল্ডকে শোকজ করবে বিসিবি

শ্রীলঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউসের টাইমড আউট নিয়ে পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনায় চলছে। কেউ কেউ সাকিবের পক্ষে কথা বললেও অনেকেই এই আউটকে ক্রিকেটীয় চেতনার পরিপন্থি বলছেন। এই ইস্যুতে অংশ নেন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডও।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকব্লগ ডটনেটে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশের ব্যাপক সমালোচনা করেছেন ডোনাল্ড। সাকিব আল হাসানের টাইমড আউটের আবেদনের ইস্যুতে ডোনাল্ড বলেছেন, ‘(ক্রিকেট মাঠে) আমি এমন কিছু দেখতে চাই না।’

এদিকে বিশ্বকাপ চলাকালে টিম ম্যানেজমেন্টের অংশ হয়েও বোলিং কোচের এমন বক্তব্য ভালোভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই দলের সমালোচনা করে দেওয়া বক্তব্য এবং টুর্নামেন্টের মধ্যে আচরণবিধি ভেঙে বিনা অনুমতিতে সাক্ষাৎকার দেওয়ায় ডোনাল্ডকে শোকজ করবে বিসিবি।

দেশের শীর্ষস্থানীয় একটি সংবাদমাধ্যমে নাম প্রকাশ না করার শর্তে বিসিবির এক কর্মকর্তা বলেছেন, ‘যেহেতু এটা দলীয় একটা বিষয়, এ নিয়ে এখনই আমরা প্রকাশ্যে কোনো মন্তব্য করব না। ডোনাল্ডেরও উচিত ছিল বিষয়টা মাথায় রাখা। দলের কোনো সিদ্ধান্তে তার দ্বিমত থাকতেই পারে। কিন্তু সেটা মিডিয়ায় না বলে দলের ভেতরে আলোচনা করা উচিত। বিশ্বকাপের মধ্যে এ ধরনের সাক্ষাৎকার দিয়ে তিনি ভালো করেননি।’

সূত্রটি আরও জানায় যে, এরই মধ্যে ম্যাথিউসের টাইমড আউট ইস্যুতে বোর্ডের বিভিন্ন পর্যায় থেকে কথা হয়েছে ডোনাল্ডের সঙ্গে। পুনেতে তার সঙ্গে কথা বলার কথা টিম ম্যানজেমেন্টেরও। সবাই তাকে একই বার্তা দিচ্ছেন। বিশ্বকাপের মধ্যে দলীয় সিদ্ধান্ত নিয়ে দলের বাইরে সমালোচনা করাটা তার ঠিক হয়নি।

এদিকে চলতি মাস শেষেই ডোনাল্ডের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে বিসিবির। টাইগার শিবিরে নতুন করে চুক্তি বাড়াতে আগ্রহী নন বলে আগেই জানিয়ে দিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান কোচ। অবশ্য বিসিবিও তাকে চুক্তির মেয়াদ বাড়িয়ে থেকে যাওয়ার অনুরোধ করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :