March 4, 2024, 8:29 am

ড্যান্স শেখানোর প্রলোভনে নারীপাচার: ডিজে কামরুলসহ ৪ জন কারাগারে

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক।।
নাচ শেখানোর প্রলোভন দেখিয়ে নারীদের কৌশলে ভারত হয়ে বিভিন্ন দেশে পাচারের অভিযোগে বাড্ডা থানায় দায়ের করা মামলায় কামরুল হাসান ওরফে ডিজে কামরুল ওরফে ড্যান্সার কামরুলসহ ৪ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
বুধবার (৩ নভেম্বর)ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সাধারণ নিবন্ধন জিআর শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা গিয়েছে। এদিন মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) আল-ইমরান আহম্মেদ আসামিদের ২ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন। এরপর তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ৩১ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালত প্রত্যেক আসামির ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ২৯ অক্টোবর রাজধানীর বৌদ্ধ মন্দির এলাকা থেকে কামরুল হাসানকে গ্রেপ্তার করে র‌্যাব-৪। কামরুলের দেওয়া তথ্য মতে নিকুঞ্জ এলাকা থেকে সেলিম ও রিপনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্য মতে চুয়াডাঙ্গা থেকে শামীমকে গ্রেপ্তার করা হয়।

২০০১ সালে জীবিকার তাগিদে কুমিল্লা থেকে রাজধানীতে এসে রিকশা চালানো শুরু করেন কামরুল। এর তিন বছর পেরিয়ে একটি প্রতিষ্ঠানের ভ্যান চালাতেন তিনি। ২০১৬ সালের পর থেকে বিএফডিসিতে ঘোরাফেরার মাধ্যমে নৃত্যশিল্পী হিসেবে কাজ করতে থাকেন। তখন বেশ কয়েকজনের সঙ্গে সখ্যতা গড়ে ওঠে তার। ২০১৯ সালের পর থেকে ভারতে মানবপাচারের সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। চক্রটির অন্যতম হোতা এই ডিজে কামরুল ওরফে ড্যান্স কামরুল ওরফে কামরুল ইসলাম ওরফে জলিল। তাকে এবং মোল্লা রিপন, আসাদুজ্জামান সেলিম ও নাঈমুর রহমানকে গ্রেফতার করে র‌্যাব। এই চক্রটি এ পর্যন্ত শতাধিক নারীকে পাচার করেছে বলে দাবি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার দাবি, নাচ শেখানো ও পার্শ্ববর্তী দেশ ভারতে নাচের অনুষ্ঠানে নেওয়ার কথা বলে তরুণ-তরুণীদের প্রলুব্ধ করতেন ডিজে কামরুল ওরফে ড্যান্স কামরুল। দেশের বিভিন্ন জায়গা থেকে চক্রের সদস্যদের মাধ্যমে তরুণ-তরুণীদের সংগ্রহ করে ঢাকায় নিয়ে আসতেন তিনি। পরবর্তী সময়ে ভালো চাকরি এবং নাচের অনুষ্ঠানে নেওয়ার কথা বলে ভারতে পাচার করা হতো তাদের।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :