March 1, 2024, 4:41 am

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক : দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, পাশাপাশি বেড়েছে সুস্থতা। আজ মারা গেছেন ৮ জন।
গতকালের চেয়ে আজ ৩ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১১ জন। আজ ৮ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ২৪ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
এতে বলা হয়, দেশে গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৩০৫ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৭৫৯ জন। আগের ২৪ ঘন্টায় ২৫ হাজার ৬৬৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ৪০৯ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ৩৩ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৫ দশমিক ৪৮ শতাংশ। আজ তা কমে হয়েছে ৪ দশমিক ১৫ শতাংশ।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩৩ লাখ ৫৫ হাজার ১৯১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৪১ হাজার ৮১৬ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১১ হাজার ৬১৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৫৭ জন। শনাক্তের হার ৩ দশমিক ৯৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৫ দশমিক ৩৭ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ২ জন মারা গেছেন। গতকাল এই জেলায় ১ জন মারা গিয়েছিল।
আজ চট্টগ্রাম বিভাগে ৩ জন, ঢাকা ও রংপুর বিভাগে ২ জন করে এবং খুলনা বিভাগে ১ জন মারা গেছেন। তবে রাজশাহী, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭ হাজার ৩৪৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪২৫ জন। সুস্থতার হার ৯২ দশমিক ৭২ শতাংশ। গতকাল এই হার ছিল ৯২ দশমিক ৩৮ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :