February 29, 2024, 1:08 am

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩১ জন, আক্রান্ত ১৩ হাজার ১৫৪

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক : দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৫৪ জন। এই সময়ে মারা গেছেন ৩১ জন। এদের মধ্যে পুরুষ ১৫ জন ও নারী ১৬ জন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে দশমিক ০৬ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৯ দশমিক ৭৭ শতাংশ। আজ তা কমে হয়েছে ২৯ দশমিক ১৭ শতাংশ।
এতে আরও বলা হয়েছে, আজ ৩১ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪২৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৪৫ হাজার ৯৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৫৪ জন। গতকাল ৪৫ হাজার ৩৫৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৩ হাজার ৫০১ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৫ লাখ ২৩ হাজার ৭৭৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ১১ হাজার ৯৮৭ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৫ হাজার ৬০৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৬ হাজার ৮৪৫ জন। শনাক্তের হার ২৬ দশমিক ৭৩ শতাংশ। গতকাল এই হার ছিল ২৮ দশমিক ০৭ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৩ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, সিলেট বিভাগে ২ জন এবং রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে বরিশাল ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭২১ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭০ হাজার ৯৩৪ জন। সুস্থতার হার ৮৬ দশমিক ৭০ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :