October 4, 2022, 4:25 am

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কাজের প্রতিবেদন চাইলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ।
করোনাভাইরাস মহামারির পরিস্থিতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় কী কী ধরনের কাজ করেছে, সে বিষয়ে প্রতিবেদন জমা দিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে বলেন, ‘কোভিড-১৯ এর সময়কালে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় কী করেছে, সে বিষয়ে তারা একটি রিপোর্ট দিয়েছে কেবিনেটে।
বিদেশে যাতে বাংলাদেশিরা না খেয়ে থাকে তারজন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছি এবং বিভিন্নজনের সঙ্গে বৈঠক করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘যখন ভয় ছিল অনেক লোক আসবে, কিন্তু এখন দেখা যাচ্ছে ১০ শতাংশ লোকও আসছে না।’

মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী সব শুনে বললেন— ‘আপনারা অনেক ভালো কাজ করছেন। এটি আপনারা জনগণকে জানান না কেন? একটি প্রতিবেদন দেন। কারণ, এটি একটি ঐতিহাসিক রেকর্ড হিসেবে থাকবে।’ তিনি বলেছেন, ‘আপনারা একটি প্রতিবেদন দেন কী কী কাজ করেছেন।
সৌদি আরবে প্রবাসীদের সংকট বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা যাওয়ার তারা চলে যাচ্ছেন। কিছু কিছু লোককে তাদের চাকরিদাতারা নিতে চাচ্ছেন না। ফলে তারা কোনও ক্লিয়ারেন্স পাচ্ছে না। অর্থাৎ চাকরিদাতারা তাদের এখন চাকরি দিতে চাচ্ছেন না। কিন্তু বাকি লোকেরা যাচ্ছেন এবং টিকিটও পাচ্ছেন। অনেক ফ্লাইট চালু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :