February 29, 2024, 1:07 am

পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার বড় লড়াই আজ

অনলাইন ডেস্ক।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে প্রসঙ্গটি উঠতেই যেন খানিক অন্য মনস্ক হয়ে গেলেন তিনি।এরপরও মুখচ্ছবি চরম  পেশাদারিত্বের ভাব এনে হেইডেন বললেন, পাকিস্তানের জন্য এই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু সেমিফাইনালের লড়াইটা এমন এক দলের বিরুদ্ধে, যে দলের হয়ে আমি দুই দশক  খেলেছি। বেশ কিছু ট্রফি জিতেছি। আমার যে আজকের অর্জন সবই তো অস্ট্রেলিয়া হয়ে। তাই আমার ব্যক্তিগত দিক থেকে দেখলে এই লড়াইটা আমার মধ্যে হৃদয়ের সঙ্গে হৃদয়ের, মনের সঙ্গে মনের। জাস্টিন ল্যাঙ্গার ও আমি এখনই পজিশনে এক সঙ্গে খেলেছি অনেক দিন। এখন আলাদা দায়িত্ব। এখন আমি যে দলটির কোচ সেই পাকিস্তান সেমিফাইনাল খেলছে। এই দলে বেশ কিছু তরুণ আছে যারা দারুণ প্রতিজ্ঞাবদ্ধ, আবার কিছু অভিজ্ঞ আছে যারা দলের প্রতি খুবই একনিষ্ঠ। তাই এই দলকে নিয়ে আমি আশাবাদী।এদিকে পাকিস্তানের বিরুদ্ধে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। যদিও পাকিস্তান এই আসরে দারুণ ছন্দে। ওপেনিংয়ে অধিনায়ক বাবর আজম ব্যাটিংয়ে দেখাচ্ছেন ক্যারিশমা। বোলিং আতঙ্ক ছড়াচ্ছেন শাহিন আফ্রিদি। তবে এসব নিয়েও মোটেও দুশ্চিন্তা করছেন না ফিঞ্চ।

তিনি বলেন, ‘হ্যাঁ, পাকিস্তান ভালো খেলছে। তারা গ্রুপপর্বের সবকটি ম্যাচ জিতেছে। কিন্তু আমরা তো ভালো খেলছি। পাওয়ার প্লেতে আমাদের ওয়ার্নার দারুণ ব্যাটিং করছেন। স্পিনে জাম্পা দাপট  দেখাচ্ছেন। ’

দিবা-রাত্রির ম্যাচে সবচেয়ে বড় ফ্যাক্টর হয়ে দাঁড়ায় ‘শিশির’। তাই প্রথমে ফিল্ডিং করা দল বাড়তি সুবিধা পায়। এজন্য টস জয় খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু এ নিয়ে মোটেও ভাবছেন না ফিঞ্চ। কারণ টসে তো কারও হাত নেই। যে পরিস্থিতিই তৈরি হোক না কেন লড়াই করার সাহস রাখতে হবে বলে মনে করেন অজি দলপতি।

তবে অস্ট্রেলিয়ার জন্য ভাবনার কারণ হতে পারেন প্রতিপক্ষ দলের কোচ ম্যাথু হেইডেন। কিন্তু বিষয়টি কাল সংবাদ সম্মেলনে ফিঞ্চের সামনে আনা হয়। এসময় অজি অধিনায়ক বললেন, ভাবনার কিছু নেই। এটা খুবই ভালো লাগার মতো বিষয়  যে, আমাদের দলের সাবেক একজন গ্রেট ক্রিকেটার আরেকটি দলকে সহযোগিতা করছে। ফিঞ্চ মুখে যাই বলুক না কেন, আজ যে হেইডেনই তাদের সামনে বড় বাধা তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ পাকিস্তান কোচ অজি দলের শক্তিমত্তা-দুর্বলতা সবই জানেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :