February 29, 2024, 1:35 am

পেস সহায়ক উইকেটে সান্ত্বনার জয়ে খুশি আফগানিস্তান

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক : ঘাসযুক্ত উইকেটে বাংলাদেশের স্পিন আক্রমনকে পরাস্ত করে সিরিজে একটি ম্যাচ জিততে পারায় খুশি আফগানিস্তানের অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি।
সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আজ আফগান স্পিনার, রশিদ খান (৩-৩৭) এবং মোহাম্মদ নবির (২-২৯) বোলিং নৈপুন্যে বাংলাদেশকে ৪৬ দশমিক ৫ ওভারে ১৯২ রানে গুটিয়ে দেয় আফগানিস্তান। পরবর্তীতে ওপেনার রহমানউল্লাহ গুরবাজের দুর্দান্ত ১০৬ রানের সুবাদে ৫৯ বল বাকি রেখেই জয় ছিনিয়ে নেয় আফগানরা। ৭ উইকেটর জয়ে সিরিজে হোয়াইটওয়াশ এড়ায় সফরকারী। সিরিজ ২-১ ব্যবধানে হারলেও,শেষ ম্যাচ জিতে মূল্যবান ১০টি পয়েন্ট পায় আফগানরা।
শাহিদি বলেন, ‘এটি পেস সহায়ক উইকেট ছিল। কিন্তু আমাদের স্পিনাররা ছিল সেরা। রশিদ এবং নবি তাদের দক্ষতা দেখিয়েছেন।’
ম্যাচের সেরা গুরবাজের ইনিংসের প্রশংসা করেছেন শাহিদি। তিনি জানান, চাপের মধ্যে নিজের জাত চিনিয়েছেন গুরবাজ।
শাহিদি বলেন, ‘সে দারুণ খেলেছে। অনেক সাহসিকতার সাথে খেলেছে এবং আমাদেরকে ম্যাচ জিতিয়েছে।’
ম্যাচ জেতানো সেঞ্চুরির জন্য ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত গুরবাজ জানান, অধিনায়ক তার কাছে সেঞ্চুরি চেয়েছিলেন এবং তা করতে পেয়ে খুশি।
গুরবাজ বলেন, ‘আমি বরফ ব্যবহার করে খেলেছি এবং আগের ম্যাচে ইনজুরি থেকে সেরে উঠেছি। অধিনায়ক আমার কাছ থেকে শুধু পঞ্চাশ নয় শতক চেয়েছিলেন। আমি যখনই সেট হই, তখনই আমি বড় ইনিংস খেলার চেষ্টা করি।’
তিনি বলেন, ‘আজ আমার দিন ছিল এবং আমি সেঞ্চুরি করলাম। রহমত ও রিয়াজ ভালো খেলেছে এবং আগেও করেছে ভালো পারফরমেন্স করেছে। প্রথম কয়েকটি ম্যাচে ভালো খেলতে না পারায় চাপে ছিলাম। রহমত আমাকে ভালো সাপোর্ট করেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :