April 15, 2024, 8:54 pm

প্রধান বিচারপতির বাসভবনে হামলাকারী আলী হোসেন, বাড়ি কুষ্টিয়ায়

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের পর প্রধান বিচারপতির বাসভবনে হামলাকারীদের পরিচয় পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার নাম আলী হোসেন। বাড়ি কুষ্টিয়া জেলায়। তিনি মাদক ও চোরাকারবারির সঙ্গেও সংশ্লিষ্ট। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।
সোমবার (৬ নভেম্বর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন। খন্দকার আল মঈন জানান, প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় সিসিটিভি ফুটেজ এবং গণমাধ্যমের ভিডিও পর্যালোচনা করে আলী হোসেন নামে একজনকে শনাক্ত করা হয়েছে। তিনি দলবল নিয়ে প্রধান বিচারপতির বাসভবনে হামলায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।
তিনি বলেন, গোয়েন্দারা আলী হোসেনের তথ্য পর্যালোচনা করে দেখেন, তিনি কুষ্টিয়া জেলায় একটি বিরোধী দলের সক্রিয় সদস্য। তিনি ওই এলাকায় মাদক ও চোরাকারবারির সঙ্গেও সংশ্লিষ্ট। ইতোপূর্বে বিভিন্ন অপরাধমূলক কর্মের জন্য তিনি কারাভোগ করেছেন।
মঈন বলেন, প্রাথমিকভাবে জানা গেছে ২৮ অক্টোবর নাশকতা বা সহিংসতা করার জন্য দুষ্কৃতিকারী হিসেবে একটি দল তাকে ওই দিন ঢাকায় নিয়ে এসেছিল। তার সঙ্গে সহযোগী হিসেবে যারা এসেছে তারাও সম্মিলিতভাবে নাশকতা করেছে বলে র‌্যাব জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :