February 27, 2024, 8:15 pm

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু ১ এপ্রিল

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক।।

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু ১ এপ্রিল
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের লক্ষে আগামী ১ এপ্রিল প্রিলিমিনারি পরীক্ষা শুরু হবে। ২৮ এপ্রিল পর্যন্ত পাঁচ ধাপে হবে এ পরীক্ষা।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, আগামী ১, ৮, ১৫, ২২ ও ২৮ এপ্রিল লিখিত পরীক্ষা হবে। পরীক্ষা হবে দুই শিফটে—সকাল ১০টা এবং বিকেল ৩টায়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

এর আগে, গত বৃহস্পতিবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এপ্রিলের মধ্যে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। জুলাই মাসের মধ্যে নিয়োগ দেওয়া হবে।

সভায় জানানো হয়, সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু, করোনা মহামারির কারণে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। ইতোমধ্যে অবসরজনিত কারণে আরও ১০ হাজারের বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়েছে। এতে বিদ্যালয়গুলোতে শিক্ষকের ঘাটতি দেখা দিয়েছে। এ সমস্যা সমাধানে মন্ত্রণালয় আগের বিজ্ঞপ্তির শূন্য পদ ও বিজ্ঞপ্তির পরের শূন্য পদ মিলিয়ে প্রায় ৪৫ হাজার পদে সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :