February 27, 2024, 8:39 pm

বহি:বিশ্ব থেকে সরকার ২৯,৬৪,৮৪,১২০ ডোজ করোনার টিকা সংগ্রহ করেছে : প্রধানমন্ত্রী

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিনামূল্যে কভিড-১৯ এর টিকা প্রদানের শুরু থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকার বহি:বিশ্ব থেকে ২৯ কোটি ৬৪ লাখ ৮৪ হাজার ১২০ ডোজ টিকা সংগ্রহ করেছে।
প্রধানমন্ত্রী আজ সংসদে সরকারি দলের সদস্য মোরশেদ আলমের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে বলেন, এ পর্যন্ত ১২ কোটি ৮০ লাখ ৭০ হাজার ৯৪৮ জনকে প্রথম ডোজ এবং ১১ কোটি ৪২ লাখ ৬৭ হাজার ৯৫৬ জনকে দ্বিতীয় ডোজসহ মোট ২৪ কোটি ২৩ লাখ ৩৮ হাজার ৯০৪ জনকে দুই ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে। এ ছাড়া ১ কোটি ৮১ হাজার ১৯৩ জনকে বুস্টার ডোজ প্রদান করা হয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, দ্বিপাক্ষিক সম্পর্ক ও সংশ্লিষ্ট দেশের সাথে সমঝোতা করে বিশ্ববাজারে প্রচলিত দরের চেয়ে তুলনামূলকভাবে কম মূল্যে স্বচ্ছতা নিশ্চিত করে টিকা সংগ্রহ করা সম্ভব হয়েছে। তবে টিকা কেনার ক্ষেত্রে নন-ডিসক্লোজার এগ্রিমেন্ট থাকায় টিকার মূল্য বা এ সংক্রান্ত ব্যয় প্রকাশ করা সমীচীন হবে না।
সরকারি দলের অপর সদস্য মমতাজ বেগমের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী সংসদকে জানান, ২০০৯ থেকে ২০২২ সাল পর্যন্ত ৭৬ লাখ ৭০ হাজার ৩৯৯ জন কর্মী বিদেশ গিয়েছেন। করোনা মহামারির সময়েও ৯ লাখ ৩৬ হাজার ৯৫৫ জন কর্মী বিদেশে কর্মসংস্থান পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :