April 16, 2024, 7:32 am

বিএনপি দেশে কোনো উন্নয়ন করেনি : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন তা অন্য কোনো সরকার পূর্বে করতে পারেনি। বিএনপি দেশে কোনো উন্নয়ন করতে পারেনি। তারা ভোটে আসবে না। ভোট বানচাল করার চেষ্টা করলেও সফল হবে না। বিএনপির সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে।

মঙ্গলবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় নওগাঁর সাপাহার উপজেলার খঞ্জনপুর বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত জনগণের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করে শিরন্টি ইউনিয়ন আওয়ামী লীগ। সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় উপকারভোগীদের উদ্দেশ্যে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা গরিবের সরকার এবং সবসময়ই দরিদ্রবান্ধব। তিনি ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন। এখন গ্রামে কিংবা শহরে বিদ্যুৎ সংযোগ নাই এমন বাড়ি খুঁজে পাওয়া দুষ্কর। দলমত নির্বিশেষে সকল মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে সরকার। বিএনপি জামায়াত করে বলে কাউকে বিদ্যুতের সুবিধা থেকে বঞ্চিত করা হয়নি।

তিনি আরও বলেন, বাংলাদেশের অর্থনীতির মূল শক্তিই কৃষি। জাতীয় আয়ের সিংহভাগ আসে এই কৃষি থেকে। ফলে চাষাবাদ পদ্ধতিকে আরও আধুনিকায়ন এবং উৎপাদনশীল করার লক্ষ্যমাত্রা নিয়ে সরকার বিভিন্ন সময় নানা কর্মসূচি গ্রহণ করেছে। ভর্তুকি মূল্যে সার, ট্রাক্টর ও সেচসহ নানা প্রণোদনা দিয়ে আধুনিক চাষাবাদে কৃষকদের উদ্বুদ্ধ করা হচ্ছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, ২০১৪ ও ২০১৮ সালে বিএনপি-জামায়াত আগুন সন্ত্রাস করে শত শত গাড়ি পুড়িয়েছে। দেশের সম্পদ নষ্ট করেছে। গাড়ির মালিকদের প্রধানমন্ত্রী ক্ষতিপূরণ দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে পুরো বাংলাদেশ দক্ষতার সঙ্গে করোনাকাল অতিক্রম করেছে।

তিনি বলেন, বর্তমান সরকার দারিদ্র্য দূরীকরণে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার ওপর বেশি গুরুত্ব দিয়েছেন। শেখ হাসিনার প্রচেষ্টা ছিল বলেই উন্নয়ন তৃণমূল পর্যায়ে পৌঁছেছে। এই উন্নয়নের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়ন টেকসই হবে।

শিরন্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিনুল হক এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহজাহান হোসেন বক্তব্য দেন।

এর আগে ভিওইল উচ্চ বিদ্যালয় ও কলেজের নবনির্মিত ৪তলা বিশিষ্ট অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :