June 25, 2021, 3:35 pm

বেলজিয়ামে মহানবী (সা.)-এর কার্টুন প্রদর্শন করায় স্কুলশিক্ষক বরখাস্ত

অনলাইন ডেস্ক।।
বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের এক স্কুলশিক্ষক ক্লাসে মহানবী (সা.)-এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শন করেছেন। এ ঘটনার পর স্কুল কর্তৃপক্ষ তাঁকে সাময়িক বরখাস্ত করেছে। শুক্রবার ব্রাসেলসের মোলেনবিক সেন্ট-জিন এলাকার একটি স্কুলে এ ঘটনা ঘটে।
ওই শিক্ষক ইকোল নং-১১-আক্স সোর্স ডু গাই সাভোয়ার নামক স্কুলে পড়াতেন। সেখানে ১০ থেকে ১১ বছর বয়সী শিক্ষার্থীদের পড়ানো হয়। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ডয়চে ভেলে জানিয়েছে, ফরাসি ব্যঙ্গাত্মক ম্যাগাজিনে প্রকাশিত মহানবী (সা.)-এর ব্যঙ্গাত্মক কার্টুন শিশু ছাত্রদের দেখান তিনি।
ডয়চে ভেলের প্রতিবেদনে বলা হয়, বেলজিয়ামের ওই শিক্ষক মহানবী (সা.)-এর ব্যঙ্গাত্মক কার্টুন ব্যবহার করে ফ্রান্সে শিরশ্ছেদ করার বিষয়টি নিয়ে আলোচনা করছিলেন। এ ঘটনায় তাঁকে বরখাস্ত করা হয়েছে। ডারনিরি হিউর পত্রিকা জানিয়েছে, দেশটির শিক্ষাবিষয়ক কর্তৃপক্ষ ওই শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে।
মোলেনবিকের মেয়রের মুখপাত্র জানিয়েছেন, কার্টুনের স্পষ্ট প্রকৃতির কারণে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। ওই ছবিগুলো যদি মহানবী (সা.)-এর না হতো তাহলেও আমরা একই ধরনের ব্যবস্থা গ্রহণ করতাম। তাঁর দাবি, অশ্লীল ছবি দেখানোর জন্যই তাঁকে এই শাস্তি দেওয়া হয়েছে।
সূত্র : ডয়চে ভেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish