April 16, 2024, 7:34 am

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে হাতির আক্রমণে এক শিশুসহ দুইজনের মৃত্যু

রাজশাহী ও পাশ্ববর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে সার্কাসের দল থেকে পালিয়ে আসা হাতির আক্রমণে এক শিশুসহ দুইজন নিহত হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও রাজশাহীর তানোরে এ ঘটনা ঘটে। এ সময় একটি হাতিকে ধরতে পারলেও অন্যটিকে ধরা যায়নি। এ ঘটনায় হাতির সাথে থাকা ৪ জনকে আটক করেছে পুলিশ। নিহতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জের শিশু মোসাব্বির ও রাজশাহীর রামপদ মুন্ডা (৩৮)।

নাচোল স্থানীয়রা জানায়, সকালে দু’টি হাতি নিয়ে গ্রামে ঢোকে সার্কাসের একটি দল। হাতি দেখতে স্থানীয় আমবাগানে ভিড় জমায় অনেকে। এ সময় হঠাৎই ক্ষিপ্ত হয়ে ওঠে হাতি দুইটি। সেখানে হাতি দেখতে যাওয়া শিশু মোসাব্বির গুরুতর আহত হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পরবর্তীতে তাড়া খেয়ে পাশ্ববর্তী রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডূমালা এলাকায় ঢুকে পড়ে হাতিটি। সেখানে হাতিটির আক্রমণে রামপদ নামে এক কৃষক মারা যায়।

তানোরের স্থানীয়রা অভিযোগ করেন, গত দুই দিন ধরে সার্কাসের লোকজন হাতি দিয়ে পথচারী ও যানবাহন থেকে চাঁদা আদায় করছিল। এছাড়াও গত মঙ্গলবার হাতিটি যাত্রীবাহি একটি অটোরিকশা উল্টে দেয় বলেও জানায় স্থানীয়রা।

এ বিষয়ে তানোর থানার ওসি আব্দুর রহিম বলেন, চাঁপাইনবাবগঞ্জের একটি পাগলা হাতি আজ বিকেলে তানোর উপজেলার ধামধুম এলাকায় প্রবেশ করে। পরে হাতিটি এলকার বিভিন্ন জায়গায় তাণ্ডব চালায়। এ সময় রামপদ মুন্ডার উপরও আক্রমণ চালায়। এতে ঘটনাস্থলেই আদিবাসী রামপদের মৃত্যু হয়।

হাতিটিকে উদ্ধারের বিষয়ে ওসি বলেন, ঘটনাস্থলে বন বিভাগ ও প্রাণিসম্পদ কর্মকর্তারাসহ ফায়ার সার্ভিসেরএকটি দল উপস্থিত আছেন। তবে এখনও এই হাতিকে ধরা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :