May 18, 2024, 10:09 pm

কোটচাঁদপুরে এক গরুর ৬ শিং

মোঃ শহিদুল ইসলাম, কোটচাঁদপুর সংবাদদাতা ।।

৬ শিং বিশিষ্ট গরুর সন্ধান মিলেছে ঝিনাইদহের কোটচাঁদপুরে। এ অস্বাভাবিক গরুটির ঘটনা এলাকায় জানাজানি হলে বিভিন্ন জায়গা থেকে আসা দর্শনার্থীদের ভিড় জমছে উপজেলার কুশনা ইউনিয়নের বহরমপুর গ্রামে।
গরুর মালিক মোশারফ হোসেন বলেন,দীর্ঘদিন ধরে আমি গরু পালন করে আসছি। এর আগে এমন বাছুর কোন দিন দেখেনি। তিনি বলেন, গত দুই বছর আগে গরুটি জন্ম হয় আমার বাড়িতে। ওই সময় বাছুরটি স্বাভাবিক গরুর মতই ছিল।
গরুর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শিং ও বাড়তে থাকে বাছুরটি। প্রথমে বাছুরটির স্বাভাবিক গরুর মত দুইটি শিং দেখা যায় মাথায়। এর ৬ মাস পর দেখা যায় আরো দুইটি শিং। এর কয়েক মাস পর দেখা মেলে আরো দুটি শিংয়ের।
বর্তমানে গরুরটির মাথায় ৬ টি শিং শোভা পাচ্ছেন। তবে আরও শিং গজাতে পারে বলে মনে করছেন গরুর মালিক মোশারফ হোসেন।
ওই গ্রামের শিপন মন্ডল জানান,এমন অস্বাভাবিক গরু সচারাচর দেখা যায় না। ছোটবেলা থেকে লালন পালন করেছেন গরুর মালিক মোশারফ হোসেনের স্ত্রী। এ গরুটির কথা এলাকায় জানাজানি হয়ে পড়ায়,প্রতিনিয়ত গরুটি দেখতে দর্শণার্থীরা ভিড় করছেন তাদের বাড়িতে।
বিষয়টি নিয়ে কোটচাঁদপুর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রেজাউল করিম বলেন, এটা জন্মগত হতে পারে। তিনি উদাহরন দিয়ে বলেন,যেমন মানুষের হাতে পায়ে বাড়তি আঙ্গুল গজায়। ঠিক তেমন আর কি। এটা একটা বিশেষ গরু। ওই বিশেষ গরুটি নিজে গ্রামে দেখতে যাবেন বলে জানান ওই কর্মকর্তা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :