May 20, 2024, 5:40 am

চুয়াডাঙ্গায় বিজিবির কথিত সোর্স তারেককে কুপিয়ে হত্যা

চুয়াডাঙ্গার জীবননগরে মাদক পাচারকারীদের হামলায় বিজিবির কথিত সোর্স তরিকুল ইসলাম ওরফে তারেক (৪২) নিহত হয়েছেন। গত সোমবার দিবাগত রাতে উপজেলার গয়েশপুরে ভারতের তারকাটার পাশে তারেককে কুপিয়ে হত্যা করা হয়।
নিহত তারেক উপজেলার গয়েশপুর গ্রামের বড়পুকুরপাড়ার রবগুলের ছেলে। বিজিবির কথিত সোর্স সবুজ বলেন, গতরাতে তারেক, সুরুজ, শামসুল ও আদি বিজিবির সোর্স হিসেবে সীমান্ত মাদকের চালান ধরতে যান। আমার যাওয়ার কথা ছিল, তবে যায়নি। এ সময় গয়েশপুর উত্তরপাড়ার মাদক পাচারকারী বাবলু, নাহিদ ও জিয়ার নেতৃত্বে কয়েকজন তারেকের উপর হামলা করে। তারা তারেকের হাত, পা ও মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। পরে শামসুল আমাকে ফোনে বিষয়টি জানান।


এসময় আমি কয়েকজন বিজিবিকে ফোন করি। তবে কেউ ফোন ধরেছিল না। পরে একজন ফোন ধরে। এরপর মোটরসাইকেলে তারেককে উদ্ধার করে গ্রামে এনে দেন। পরে ভ্যানে করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়া হয়। তারেকের অবস্থার অবনতি হলে তাকে যশোর সদর হাসপাতালে এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার মৃত্যু হয়।

সবুজ আরও জানান, তারেক ৮-১০টি মাদকসহ বিভিন্ন মামলার স্বাক্ষী। কয়েকদিন আাগে উত্তরপাড়ার আনারকে ২৮ বোতল ফেনসিডিলসহ বিজিবির হাতে ধরা পড়ে। এরপর থেকে উত্তরপাড়ার বাবলু, নাহিদ, জিয়ার তারেকসহ বিজিবির সোর্সদের হত্যার হুমকি দিচ্ছিলেন। গত সোমবার দিনগত রাতে তারা তারেকের উপর হামলা করে।
তারেকের বাবা রবগুল বলেন, আমার ছেলে সম্প্রতি বিজিবির সঙ্গে মিলে দেখে আমি তাকে সোর্সের কাজ করতে মানা করেছিলাম। তবে সে আমার কথা শোনেনি।

মহেশপুর-৫৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শাহীন আজাদ বলেন, বিজিবিকে অনেকেই তথ্য দেন। কেউ বেশি আর কেউ কম। তবে আমরা সোর্স হিসেবে কাউকে নিয়োগ দিই না। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। লাশের ময়নাতদন্তের প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :