May 20, 2024, 6:26 am

টাকা আত্নসাৎ এর মামলায় ই-কমার্স প্রতিষ্টান আদিয়ান মার্ট লিমিটেড এর ৪ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-৬

নিজস্ব প্রতিবেদক।

র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে দুর্ধর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ, ছিনতাইকারী, প্রতারক, ও বিভিন্ন চাঞ্চল্যকর ঘটনার আসামী, গ্রেফতারসহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করে জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬ (গাংনী ক্যাম্প) এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে চুয়াডাঙ্গা জেলার সদর থানাধীন ই-কামার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্ট লিমিটেড এর কতিপয় সদস্য গ্রহকের টাকা আত্নসাৎ করার প্রতারক চক্রের সন্ধান পায়। যারা বিভিন্ন মানুষের সাথে প্রতারনা করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়। র‌্যাব-৬ (গাংনী ক্যাম্প) এর একটি চৌকশ আভিযানিক দল উক্ত গ্রুপটির প্রতারনামূলক কার্যক্রমের উপর নজরদারী বৃদ্ধি করে। আতিকুর রহমান উজ্জল নামে এক ব্যক্তির নিকট হতে ১৮,৫২,৪৮০/-(আঠার লক্ষ বায়ান্ন হাজার চারশত আশি) টাকা প্রতারনার মাধ্যমে আত্নসাতের অভিযোগে ই-কামার্স প্রতিষ্টান আদিয়ান মার্ট লিমিটেড এর কতিপয় সদস্যদের নামে চুয়াডাঙ্গা জেলার সদর থানায় গত ২৯/১০/২০২১তারিখ মামলা দায়ের করে।


ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টের প্রতিষ্ঠাকাল ফেব্রুয়ারি ২০২০। প্রথমদিক থেকেই প্রতিষ্ঠানটি বিভিন্ন অফারের মাধ্যমে জনসাধারনকে আকৃষ্ট করে। বর্তমানে তাদের প্রডাক্ট ঘাটতির পরিমান ৭-৮ কোটি টাকা। বিগত কয়েক মাস ধরে তারা তাদের প্রতিষ্ঠানের কাষ্টমার কেয়ারসহ কার্যক্রম বন্দ রাখে। সারাদেশে তাদের অসংখ্য ক্রেতাকে হয়রানির মাধ্যমে রেখেছে। বর্তমানে তারা প্রায় ১৮০০ এর মত এনভয়েস অর্ডার বাকী আছে। র‌্যাব-৬(গাংনী ক্যাম্প) এর একটি চৌকশ আভিযানিক দল শুরু থেকেই উক্ত মামলা সংক্রান্তে ছায়া তদন্ত শুরু করে।

এরই প্রেক্ষিতে অদ্য ৩০ অক্টোবর ২০২১ তারিখ রাত অনুমান ১২.১০ ঘটিকার সময় র‌্যাব-৬, (গাংনী ক্যাম্প) এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা জেলার সদর থানার মামলা নং ২৩ তারিখ ২৯/১০/২১ ইং ধারা-৪০৬/৪২০ পেনাল কোড এর এজাহারনামীয় পলাতক আসামীগন খুলনা ও চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন স্থানে আত্নগোপন করে অবস্থান করছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে অভিযানিক দলটি ঘটনার সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য খুলনা ও চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ জুবাইর সিদ্দিক ওরফে মানিক(৩০), ২। মোঃ মাহমুদ সিদ্দিক ওরফে রতন(৩০), উভয় পিতা-মোঃ আবু বকর সিদ্দিক, ৩। মোঃ আবু বক্কর সিদ্দিক(৬৩), পিতা- মৃত মোঃ আবুল হোসেন, সর্ব সাং- নীলমনিগঞ্জ, ৪। মোঃ মিনারুল ইসলাম(৩৫), পিতা- মোঃ মতিয়ার রহমান, সাং-সরিষা ভাঙ্গা (পূর্ব পাড়া), সর্ব থানা ও জেলা চুয়াডাঙ্গাদেরকে গ্রেফতার করে। প্রথমিক জিঙ্গাসাবাদে গ্রেফতারকৃত আসামীগন জানায় ই-কমার্স প্রতিষ্টান আদিয়ান মার্ট লিমিটেড এর ওয়েব সাইটের মাধ্যমে বিভিন্ন মানুষের নিকট হতে সল্প মুলে বিভিন্ন পন্য সরবরাহ করার লোভ দেখিয়ে টাকা আত্মসাৎ করে আসছে। আদিয়ান মার্ট লিমিটেড এর নামে আরো অনেক অভিযোগ পাওয়া যাচ্ছে।

গ্রেফতারকৃত আসামীদেরকে চুয়াডাঙ্গা সদর থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :