May 4, 2024, 8:03 am

ডি ব্রুইনা, সালাহদের মত তারকাদের দিকে নজড় রয়েছে সৌদি লিগের

আসন্ন গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোকে সামনে রেখে প্রিমিয়ার লিগের বেশ কিছু তারকাদের প্রতি আগ্রহ রয়েছে সৌদি পেশাদার লিগের (এসপিএল) ক্লাবের। লিগের একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
আগামী মৌসুমে যাদের প্রতি এসপিএল আগ্রহ দেখিয়েছে তাদের মধ্যে অন্যতম হলেন কেভিন ডি ব্রুইনা, মোহাম্মদ সালাহ, ভার্জিল ফন ডাইক, এ্যালিসন, রাফায়েল ভারানে, কাসেমিরো, ব্রুনো ফার্নান্দেস, বার্নান্ডো সিলভা, আন্দ্রেস পেরেইরা।
একটি সূত্র ইএসপিএনকে নিশ্চিত করেছে এই তালিকায় বেশ কিছু তরুণ খেলোয়াড়ও রয়েছেন। এদের মধ্যে অন্যতম হলেন জুভেন্টাসের ২০ বছর বয়সী ফরোয়ার্ড মাটিয়াস সুলে।
২০২৩ সালে ট্রান্সফার মার্কেটে রেকর্ড ৭৫৭ মিলিয়ন পাউন্ড ব্যয় করার পর এবার আর সেই প্রত্যাশা করছে না সৌদি আরবের শীর্ষ ক্লাবগুলো। কিন্তু তাদের ট্রান্সফার কৌশল আগের মতই আগ্রাসী হবে বলে ইঙ্গিত দিয়েছে। একইসাথে খেলোয়াড়দের বেতনও সমানভাবেই গুরুত্ব পাবে।
২০২৩ সালের গ্রীষ্মে প্রিমিয়ার লিগে রেকর্ড ১.১ বিলিয়ন পাউন্ড ট্রান্সফারে ব্যয় করা হয়েছিল। তার পরের অবস্থানেই ছিল এসপিএল।
সূত্রমতে আল আহলি স্ট্রাইকারের খোঁজে রয়েছে। ক্রিস্টিয়ানো রোনাল্ডোর আল নাসর একজন গোলরক্ষক দলে নিতে মুখিয়ে আছে। আল ইত্তিহাদের আগ্রহে আছে সেন্টার-ব্যাক ও সেন্ট্রাল ফরোয়ার্ড।
গত গ্রীষ্মে পিএসজি থেকে নেইমারকে দলে ভেড়ানো আল হিলাল আল নাসরের থেকে সাত পয়েন্ট এগিয়ে লিগ টেবিরের শীর্ষে রয়েছে।
সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের (পিআইএফ) অধীনে চারটি ক্লাবের মালিকানা রয়েছে। ক্লাবগুলো হলো আল ইত্তিহাদ, আল আহলি, আল নাসর ও আল হিলাল।
সূত্রটি আরো নিশ্চিত করেছে এসপিএল’এ উন্নীত হতে পারলে গ্রীষ্মে ট্রান্সফার মার্কেটে বড় অঙ্কের অর্থ ব্যয় করার ইঙ্গিত দিয়েছেন আল কাদিসিয়াহ। দ্বিতীয় বিভাগে তারা শীর্ষ স্থানে রয়েছে।
শুধুমাত্র খেলোয়াড় নয় হাই প্রোফাইল কোচদের দলে নিতে এসপিএলর ক্লাবগুলো কাজ শুরু করেছে। মৌসুমের শেষে বায়ার্ন মিউনিখ ছাড়া থমাস টাচেল, এফসি পোর্তো সার্জিও কোনকেইসাও ও চাপে থাকা চেলসি বস মরিসিও পোচেত্তিনোর নাম সম্ভাব্য প্রার্থী হিসেবে শোনা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :