May 19, 2024, 8:22 pm

নির্বাচনের দিন বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে নিরাপত্তার জন্য আগামীকাল রোববার (৭ জানুয়ারি) এক দিনের জন্য বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় উভয় দেশের পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।
বেনাপোল কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সরকারি ছুটি ঘোষণায় রোববার বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। সোমবার সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।
বেনাপোল কাস্টমস চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আব্দুল আজিজ খান জানান, জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিশেষ নিরাপত্তার জন্য একদিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি কার্যক্রম। পণ্য নিয়ে আসা ভারতীয় খালি ট্রাক ও মালামাল নিয়ে আসা ভারতীয় চালকদের ফেরত পাঠানোর জন্য নির্দেশনা দেয়া হয়েছে। বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) রেজাউল ইসলাম বলেন, এ বন্দরে দেশের কয়েকশ’ আমদানিকারকের পণ্য রয়েছে। নির্বাচনের ছুটিতে বন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। এসময় যাতে কেউ সেখানে প্রবেশ করে পণ্যের ক্ষতি কিংবা কোনো রকম নাশকতামূলক ঘটনা না ঘটাতে পারে এজন্য নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেই সঙ্গে আনসার ব্যাটালিয়ন ও বেসরকারি সিকিউরিটি সংস্থা পিমাকে সতর্ক রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :