May 18, 2024, 8:59 pm

বর্ষসেরা একাদশে সবচেয়ে বেশী ভোট পেয়েছেন হালান্ড

ফিফা বর্ষসেরা পুরুষ ও নারী একাদশ বেছে নিতে বিশ্বজুড়ে প্রায় ২৮ হাজার পেশাদার ফুটবলার ভোট দিয়েছেন। ২০০৫ সালের পর থেকে ফিফপ্রো বিশ্বের পেশাদার ফুটবলাররা তাদের পছন্দের একাদশ বেছে নিতে ভোটের ব্যবস্থা করে। শুধুমাত্র ফুটবলারদের ভোটে নির্বাচিত এটি একমাত্র বৈশ্বিক এ্যাওয়ার্ড।
এবারের ফিফা বর্ষসেরা পুরুষ একাদশে সবচেয়ে বেশী ভোট পেয়েছেন ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ড। প্রায় ২২ হাজার পুরুষ ফুটবলার তাদের পছন্দের একাদশ বেছে নিতে ভোট দিয়েছেন। ম্যানচেস্টার সিটির এই নরওয়েজিয়ান তারকা প্রায় ৬৪ শতাংশ ভোট পেয়েছেন। তার পক্ষে ভোট পড়েছে ১৪ হাজার ১১টি। ১১ হাজার ২৯৬ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন হালান্ডের সিটি সতীর্থ কেভিন ডি ব্রুইনা। ১০ হাজার ৯৬৮ ভোট পেয়েছেন আর্জেন্টন্টাইন তারকা লিওনেল মেসি।
নারী বিভাগে সবচেয়ে বেশী ৪৫ শতাংশ ভোট পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ গোলরক্ষক ম্যারি এরাপস। তার পক্ষে ভোট পড়েছে ২৭৫৫টি। তার পরের স্থানে রয়েছে বার্সেলোনার স্প্যানিশ মিডফিল্ডার এইতানা বোনমাতি। তিনি পেয়েছেন ২৫৩৪ ভোট। বিশ্বসেরা একাদশ বেছে নিতে সর্বমোট ৬০৭৫ জন নারী ফুটবলার ভোট দিয়েছেন।
ক্লাব সতীর্থ বার্নার্ডো সিলভার থেকে মাত্র ১৩ ভোট কম পেয়ে অল্পের জন্য বর্ষসেরা একাদশে জায়গা পাননি ম্যানচেস্টার সিটির চ্যাম্পিয়ন্স লিগ জয়ের নায়ক রড্রি। পর্তুগালের সিলভার সাথে বর্ষসেরা একাদশের মধ্যমাঠে আরো রয়েছেন জুড বেলিংহাম ও ডি ব্রুইনা।
এনিয়ে সর্বাধিক টানা ১৭ বারের মত বর্ষসেরার তালিকায় জায়গা করে নিয়েছেন মেসি। ২০০৭ সালের পর থেকে প্রতিবারই তিনি বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন।
এবারের দলে এই প্রথমবারের মত জায়গা পেয়েছেন কাইল ওয়াকার, জন স্টোন, জুড বেলিংহাম, বার্নান্ডো সিলভা ও ভিনিসিয়াস জুনিয়র।
ম্যানচেস্টার সিটির ট্রেবল জয়ী দলের থেকে সর্বোচ্চ ৬ জন জায়গা পেয়েছেন বর্ষসেরা দলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :