April 30, 2024, 5:56 pm

বারোবাজারে দু’পক্ষের দ্বন্দ্ব,ঈদের জামাত অনিশ্চিত

ঝিনাইদহের কালীগঞ্জে উপজেলার ধোপাদী ঈদগাহ মাঠে ঈদের জামাত নিয়ে বিরোধ সৃষ্টি হয়েছে। আসন্ন ঈদুল ফিতরের নামাজকে কেন্দ্র করে মুসল্লিরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। বিষয়টি জেলা প্রশাসন পর্যন্ত গড়িয়েছে।

এদিকে, উদ্ভূত এই পরিস্থিতি এড়াতে প্রশাশন ধোপাদী ঈদগাহ মাঠ পরিদর্শন করেছেন । জানা যায়, উপজেলার ধোপাদী , হাসনহাঠী, যাএাপুরসহ আশপাশের প্রায় ৫ টি গ্রামের মুসল্লিদের নামাজের জন্য ৯ টি মসজিদ রয়েছে। ঐ গ্রামগুলোর মুসল্লিরা একত্রে দীর্ঘদিন ধরে দুই ঈদের নামাজ ধোপাদী ঈদগাহ মাঠে আদায় করে আসছেন। বছর খানেক আগে ঈদগাহের জমি রেজিঃ কেন্দ্র করে সেখানকার মুসল্লিরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েন। এ নিয়ে একাধিকবার সালিশ বৈঠকের পর গত বছর স্থানীয় গন্যমান্য বেক্তির উপস্থিতিতে ধোপাদী ঈদগাহের নামে জমি রেজিঃ করে দেয়। এবার আসন্ন ঈদুল ফিতরের নামাজকে কেন্দ্র করে আবারো দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে বিষয়টি জেলা প্রশাসন পর্যন্ত গড়ায়।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ওসি আবু আজিফ বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না।আমরা চাই, উভয়পক্ষই বসে সমঝোতা করে নামাজ আদায় করুক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন বলেন, বিবদমান দু’পক্ষের মধ্যে মতানৈক্য থাকায় উভয়পক্ষকে একটা সিদ্ধান্তে আসার জন্য আহ্বান জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :