May 19, 2024, 12:38 pm

শীতার্ত অসহায় মানুষের পাশে চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স

নিজস্ব প্রতিবেদক: শীতের মৌসুমে ছিন্নমূল মানুষের রাত কাটে অবর্ণনীয় কষ্টে। বিভিন্ন স্থানে চোখে পড়ে ফুটপাতে শুয়ে থাকা গৃহহীন মানুষের। এসব সহায়-সম্বলহীনদের কেউ হালকা বিছানা পেতে, কেউবা বিছানা ছাড়াই শুয়ে পড়েন সড়কে কিংবা ফুটপাতে। চুয়াডাঙ্গায় এমন কিছু ছিন্নমূল মানুষের পাশে এসে দাঁড়িয়েছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স গতকাল বুধবার (২৩ ডিসেম্বর) জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে চুয়াডাঙ্গার বিভিন্ন এলাকার গরীব অসহায় এসব শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটির সদস্যরা।

এ সময় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আরফিন রাজ্জাক ও সাকিব আহমেদ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজর মিরাজ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়াসির আল মাসতুর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হাসিনা আক্তার সহ বিভিন্ন স্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।
চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স এর কম্বল পেয়ে আনন্দ প্রকাশ করতে দেখা যায় শীতার্তদের। এক বৃদ্ধা বলেন শীতে খুব কষ্টে ছিলাম কম্বলটি পেয়ে খুব উপকার হল। আপনাদের জন্য দুয়া করি।
কর্মসূচির বিষয়ে সংগঠনটির প্রধান সমন্বয়ক আসলাম হোসেন বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। শীতবস্ত্র বিতরণ শুধুমাত্র অসহায় মানুষের প্রতি করুণা নয়, এটা দায়বদ্ধতা। দরিদ্র অসহায় মানুষেরা দেশ ও সমাজের অংশ। তাই সমাজের বিত্তশালীসহ সকলের উচিত গরিব সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়াঁনো।
সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স পরিবার নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং আগামীতেও যাবে।
সংগঠনের সদস্য ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী সাকিব আহমেদ বলেন, চুয়াডাঙ্গার অনেক মানুষ ঢাকা ও দেশের বাইরে অবস্থান করছেন, আপনারাও এগিয়ে আসুন এসব শীতার্ত মানুষের কল্যাণে। অথবা আমাদের মাধ্যমেও সহায়তা দিতে পারেন, আমরা পৌঁছিয়ে দিব এসব গরীব অসহায় মানুষের কাছে। তিনি আরো বলেন সবাইকে নিয়ে আমরা সম্প্রতির চুয়াডাঙ্গা গড়ে তুলতে চাই।
স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে’র শিক্ষার্থী মিরাজ আহমেদ বলেন তীব্র শীতের আপনাদের পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে, আমরা বলতে চাই চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স এর পাশাপাশি জেলার ধনাঢ্য ব্যক্তিরাও এগিয়ে আসবে। চুয়াডাঙ্গাতে এমনিতেই বেশি শীত। এই মুহূর্তে সবার সম্মিলিত সহায়তা দরকার।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসির আল মাসতুর বলেন, চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স ইতোমধ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে, এটি তারই একটি অংশ। জেলার সচেতন শিক্ষার্থী হিসেবে এই কাজ করা আমাদের নৈতিক দায়িত্ব।
শীতবস্ত্র উপহার বিতরণ কার্যক্রমের প্রধান সমন্বয়ক ও চুয়াডাঙ্গা ডিবেট ক্লাবের সদস্য রনি বিশ্বাস বলেন, আমরা আনুষ্ঠানিক ভাবে আজ থেকে শীতবস্ত্র উপহার বিতরণ কার্যক্রম শুরু করলাম, আগমীতে জেলার পাঁচটি থানায় চলবে, আমাদের সামর্থ্য অনুযায়ী পরবর্তীতে ইউনিয়নেও শীতার্ত মানুষের পাশে দাঁড়তে চাই। আপনাদের সার্বিক সহায়তা একান্ত দরকার।
এ সময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইউনিভার্সিটির অফ হেল্থ সাইন্সেস শিক্ষার্থী তাবাসসুম হাসান, ফাস্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি শিক্ষার্থী রিয়াংকা বিশ্বাস,
চুয়াডাঙ্গা সরকারী কলেজে’র ইমরান হোসেন, রোকসানা জেবা, সাকিব আল হাসান, জিতু আহসান, সালেকীন আহমেদ প্রমুখ।
উল্লেখ্য, সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফুটানোর পাশাপাশি চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স আরো ৫ টি বিষয়ে কার্যক্রম পরিচালনা করছে, এগুলো হল, ডিবেট ক্লাব, আইটি টিম, ব্লাড সেন্টার, বিজনেস প্লাটফর্ম সহ আগামীর নেতৃত্ব তৈরির জন্য লিডারশীপ প্রগ্রাম পরিচালনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :