April 27, 2024, 2:11 pm

মুশফিক-মাহমুদউল্লাহকে ট্রফি উৎসর্গ করলেন তামিম

চ্যাম্পিয়ন দলের উল্লাস
নিয়মনুযায়ী চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণের আগে সঞ্চালকের সঙ্গে একাই কথা বলে থাকেন জয়ী দলের অধিনায়ক। কিন্তু ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল মঞ্চে ডেকে নেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে।

চ্যাম্পিয়নশিপের উদযাপন শেষে সংবাদ সম্মেলনে তামিম জানান, সতীর্থ মুশফিক ও মাহমুদউল্লাহর জন্য বিপিএলের ট্রফি জিততে চেয়েছিলেন। অনেক অর্জনের ভীরে বিপিএলের শিরোপা অধরা থাকবে তা চাননি তিনি।

তামিম বলেছেন, ‘অবশ্যই যে কোনো শিরোপা জেতা দারুণ ব্যাপার। তবে এবার একটু ভিন্ন কারণ ছিল। কারণ, আমাদের দলে এমন কয়েকজন ছিল তরুণদের মধ্যে মিরাজ, সৌম্য বা অভিজ্ঞদের মধ্যে রিয়াদ ভাই, মুশফিক—ওরা লম্বা সময় ধরে দেশকে প্রতিনিধিত্ব করছে। কিন্তু ওরা এই (বিপিএল) ট্রফিটা কখনো পায়নি। তাই আমার নিজেরই একটা ইচ্ছে ছিল আল্লাহ যদি আমাদের দেয়, তাহলে আমি তাদের উৎসর্গ করব।’

মিরপুর শের-ই-বাংলায় চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয় বরিশাল। এর আগে কুমিল্লার বিপক্ষে দুবার ফাইনাল খেলে কোনোবারই ট্রফির দেখা পায়নি বরিশাল। এবার প্রতিশোধ নিয়েছে তামিম ইকবালের দল। টস জিতে ব্যাটিং করতে নেমে ১৫৪ রানে থামে কুমিল্লা। তাড়া করতে নেমে ৬ উইকেটে জিতে যায় বরিশাল।

মুশফিক ও মাহমুদউল্লাহকে ট্রফি উৎসর্গ করার কারণ ব্যাখায় বরিশাল অধিনায়ক জানান, মিরাজরা ট্রফি জিততে পারবে, কিন্তু মুশফিকদের যে বয়স তা অন্য তরুণ ক্রিকেটারদের মতো নয়, ‘মিরাজ-তাইজুল-সৌম্যর অনেক ট্রফি পেতে পারে। আমি জানি না, রিয়াদ ভাই ও মুশফিক ভাই, যেভাবে পারফর্ম করছে তারা চালিয়ে যাবে, কিন্তু অন্যদের মতো নয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :