May 19, 2024, 9:27 pm

সাংবাদিকের নাস্তার প্যাকেটে টাকা দিলো ন্যাশনাল ব্যাংক

বেসরকারি খাতের ন্যাশনাল ব্যাংকের নবগঠিত পরিচালনা পর্ষদ তাদের পরিকল্পনা জানাতে গতকাল সোমবার এক সংবাদ সম্মেলন আয়োজন করে। সেখানে ব্যাংকের নতুন চেয়ারম্যান খলিলুর রহমান সাংবাদিকদের বলেন, আগামী এক বছরের মধ্যে ন্যাশনাল ব্যাংককে দুর্বল অবস্থান থেকে সবল অবস্থানে নিয়ে যাওয়া হবে।

সাংবাদিকেরা যেন ব্যাংকটি নিয়ে ইতিবাচকভাবে লেখেন—এমন প্রত্যাশা করেন খলিলুর রহমান। ন্যাশনাল ব্যাংকের প্রধান কার্যালয়ে গতকাল এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

তবে সাংবাদিকদের সব প্রশ্নের উত্তর না দিয়ে তড়িঘড়ি করে সংবাদ সম্মেলন ছেড়ে চলে যান চেয়ারম্যান খলিলুর রহমান। এর কারণ হিসেবে তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে বৈঠক আছে।

সংবাদ সম্মেলন শেষে ব্যাংকটির কর্মকর্তারা সাংবাদিকদের হাতে নাস্তার প্যাকেট তুলে দেন। প্যাকেটটি নেয়ার পর দেখা যায়, তার ভেতরে ‘পাঁচ হাজার টাকা’ ভর্তি খাম।

এটি দেখার পর সেখানে উপস্থিত বেশ কয়েকজন সাংবাদিক নাস্তার প্যাকেট ফেরত দিয়ে ব্যাংক থেকে বেরিয়ে যান। এ বিষয়ে সেখানে উপস্থিত এক সাংবাদিক বলেন, যে ব্যাংকের বিরুদ্ধে গ্রাহকের টাকা লুটপাটের অভিযোগ আছে, তারাই আবার সংবাদ প্রচারের জন্য সাংবাদিকদের অগোচরে টাকার খাম দিতে চাচ্ছে, এটি অত্যন্ত লজ্জাজনক।

ন্যাশনাল ব্যাংক সূত্রে জানা গেছে, নতুন চেয়ারম্যান নিয়োগের পরেই গতকাল সংবাদ সম্মেলন ডাকা হয়। সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের নাস্তার প্যাকেটে ১০ হাজার টাকার খাম দেওয়ার নির্দেশ দেন চেয়ারম্যান খলিলুর রহমান। তবে ব্যাংকটিতে টাকার (তারল্য) ঘাটতি থাকায় ১০ হাজার টাকার পরিবর্তে পাঁচ হাজার টাকার খাম দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তৌহিদুল আলম খানকে ফোনে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :