May 20, 2024, 11:54 pm

সোনারগাঁয়ে ক্রিকেট খেলা নিয়ে সৃষ্ট সংঘর্ষে “নুরে আলম” হত্যার ঘটনায় প্রধান আসামী মোঃ শাহ আলী’কে টাংগাইল হতে গ্রেফতার করেছে র‌্যাব

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক।।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতার, অপরাধ দমন ও আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া যে কোন চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন ও অপরাধীদের গ্রেফতারের জন্য র‌্যাব ছায়া তদন্ত করে আসছে। গত ২৫ ফেব্রুয়ারি ২০২২ তারিখে সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নের ফতেহপুর দড়িকান্দি এলাকায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। উক্ত ঘটনায় ভিকটিমের চাচাত ভাই বাদী হয়ে নারায়য়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন, যার মামলা নং-৪৩, তারিখ-২৬/০২/২০২২। সংঘর্ষে আহতদের মধ্যে নুরে আলম চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। পরবর্তীতে হত্যা চেষ্টার মামলাটি হত্যা মামলার ধারায় রেকর্ড করা হয়। উক্ত ঘটনা স্থানীয় ও জাতীয় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ আকারে প্রকাশিত হয় যা ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহসহ চাঞ্চল্যকর ও নৃশংস এই হত্যা মামলার আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাব-১১, সিপিসি-১ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় ০৬ জুন ২০২২ তারিখ র‌্যাব-১১, সিপিসি-১ ও র‌্যাব-১২, সিপিসি-৩ এর যৌথ অভিযানে টাংগাইল জেলার রামনা এলাকা হতে “নুরে আলম’’ হত্যা মামলার দ্বিতীয় প্রধান আসামী মোঃ শাহ আলী (১৯), পিতা- আসাদুজ্জামান, সাং- ফতেহপুর দড়িকান্দি, থানা- সোনারগাঁ, জেলা- নারায়ণগঞ্জ’কে গ্রেফতার করতে সক্ষম হয়।
প্রাথমিক অনুসন্ধান ও মামলার এজাহার সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন সনমান্দি ফতেহপুর দড়িকান্দি এলাকায় গত ২৫ ফেব্রæয়ারি ২০২২ শুক্রবার বিকেলে স্থানীয় কুমারচর বনাম গাংকুলকান্দী নামে দু’দলের মাঝে ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। উক্ত খেলাকে কেন্দ্র করে দু’দলের মধ্যে ব্যাপক কথা কাটাকাটি হয়। একপর্যায় খেলা চলাকালীন অবস্থায় আসামী মোঃ শাহ আলী সহ অন্যান্য আসামীরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বাদী মোঃ মোমেন (২৬), পিতা- ফজলুল হক, সাং- কুমারচর, ইউপি-সনামন্দি, থানা- সোনারগাঁ, জেলা- নারায়ণগঞ্জ এর ভাগিনা ও চাচাত ভাই নুলে আলম সহ অন্যান্য ভিকটিমদেরকে এলোপাতাড়ী ভাবে দেশীয় অস্ত্র¿ দ্বারা মারাত্মক রক্তাক্ত জখম সহ আহত করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে স্থানীয় ও ঢাকা মেডিক্যাল হাসপাতালে নিয়ে ভর্তি করে। আহতদের মধ্যে নুরে আলমের অবস্থান অবনতি হলে তাকে রাজধানীর একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয় এবং দীর্ঘ ছয়দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

হত্যাকান্ডে জড়িত অন্যান্য আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। গ্রেফতারৃকত আসামীকে সোনারগাঁ থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :