April 27, 2024, 5:02 pm

স্বাধীনতার স্বপ্ন আজও বাস্তবায়ন হয় নাই : এনডিপি

মহান স্বাধীনতার স্বপ্ন আজও পরিপূর্ণ বাস্তবায়ন হয় নাই মন্তব্য করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা বলেন, বাঙালি এমন একটি স্বাধীন রাষ্ট্র চেয়েছিল যা হবে কল্যাণ রাষ্ট্র। স্বাধীনতার এতসময় পরও বাঙালির সেই কল্যাণ রাষ্ট্র আজও বাস্তবায়ন হয় নাই। রাজনৈতিক দলগুলোর বিভক্তি ও প্রতিহিংসার কারনে জনগন তাদের কাঙ্খিত বাংলাদেশ পায় নাই।

সোমবার (২৫ মার্চ) ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার ৫৩ বছর পরও প্রশ্ন জাগে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের অর্জিত বাংলাদেশের মানুষের স্বপ্নগুলো কেন এখনও বাস্তবায়ন হয় নাই? কেন এখনও আইনের শাসন প্রতিষ্ঠিত হয় নাই? কেন জনগনকে ভোটাধিকারের জন্য আন্দোলন করতে হয় ? কেন দুর্নীতিবাজরা রাষ্ট্র নিয়ন্ত্রনের দু:শাহস দেখায় ? সাম্য ও অসাম্প্রদায়িক বাংলাদেশে গড়ার কাজটি কেন সম্পন্ন হয়নি ?

এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ বীর সেনানীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আরো বলেন, স্বাধীনতার ৫৩ বছরে জাতি হিসাবে আমাদের অনেক অর্জন যেমন অনুপ্রানিত করে, ঠিক তেমনই দুর্নীতির মত মহাব্যাধি আমাদের লজ্জিত করে। স্বাধীনতার পর থেকেই দুর্নীতির কালো থাবা কখনোই পিছু ছাড়েনি বাংলাদেশের। সব সরকারের মাথাব্যথার কারণ হয়ে ওঠা ‘দুর্নীতি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :