December 3, 2022, 1:18 am

খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উপলক্ষে ২৫৪ ধর্মীয় প্রতিষ্ঠানকে ১৩৭ কোটি টাকা বিতরণের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক।
খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শুভ বড়দিন উপলক্ষে সারা দেশের ২৫৪টি খ্রিস্টান ধর্মীয় প্রতিষ্ঠানের অনুকূলে এক কোটি ৩৭ লাখ ৮০ হাজার টাকা বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ধর্ম প্রতিমন্ত্রী ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে বুধবার (২৩ ডিসেম্বর) খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ২০তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
সভার সিদ্ধান্ত অনুযায়ী, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে বড়দিন উপলক্ষে প্রাপ্ত ১ কোটি ১৫ লাখ টাকার অনুদান দেশের ২২৪টি চার্চ/ গীর্জা/ উপাসনালয়/ কবরস্থান/ ধর্মীয় প্রতিষ্ঠান এবং খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের এনডাওমেন্ট তহবিলের আয় থেকে প্রাপ্ত ২২ লাখ টাকা ৩০টি চার্চে/ গীর্জা/ উপাসনালয়/ কবরস্থান/ ধর্মীয় প্রতিষ্ঠানে বিতরণ করা হবে।
প্রাপ্ত অনুদান দিয়ে চার্চ/গীর্জা/উপাসনালয়/কবরস্থান/ধর্মীয় প্রতিষ্ঠানের মেরামত, সংস্কার ও উন্নয়নে ব্যয় করা হবে।
সভায় নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রী এবং খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যানকে ট্রাস্টের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
এছাড়া কোভিড-১৯ করোনাভাইরাস পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে বড়দিনের উৎসব পালনের সিদ্ধান্ত গৃহীত হয় এ সভায়।
এ সময় ট্রাস্টি বোর্ডের প্রয়াত চেয়ারম্যান ও ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ এবং প্রয়াত ট্রাস্টি হিউবাট গোমেজের আত্মার শান্তি কামরা করে শোক প্রস্তাব গ্রহণ করা হয়।
বিশ্বব্যাপী করোনায় প্রাণ হারানো সকলের বিদেহী আত্মার চির শান্তি কামনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :