June 26, 2024, 9:07 pm

মহাসড়কে বাস উল্টে নারী-শিশুসহ আহত ২০

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মুহুরীগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে যাত্রীবাহী একটি বাস। এতে ওই বাসের অন্তত ২০ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে। রোববার (১৬ জুন) দুপুরে দুর্ঘটনাটি ঘটে।

আহতদের মধ্যে যাদের নাম-পরিচয় পাওয়া গেছে তারা হলেন- জুয়েল বড়ুয়া (৪৫), তার স্ত্রী টিকলি বড়ুয়া (৪০), আমির আলী (৩৫), তার স্ত্রী মুর্শেদা বেগম (৩২), সোহেল (২০), জুয়েল (৮), সালমা (১৮), রাকিব (১৮), হেলাল মিয়া (২৬), সাইফুল (২৩), শহীদ মিয়া, দুলাল মিয়া (৪৮), আলেয়া বেগম (৪০), আবদুল করিম (৩০) ও কিরণ (২৮)। তাদের মধ্যে বেশিরভাগই সিলেটের হবিগঞ্জ, মাধবপুর ও ব্রাহ্মণবাড়িয়া এলাকার বাসিন্দা। এদের মধ্যে আটজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করে দিগন্ত পরিবহনের বাসটি। দুপুর সাড়ে ১২টার দিকে মুহুরীগঞ্জ ব্রিজে ওঠার আগে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ওপর উল্টে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যান।

বাসে থাকা মুর্শেদা বেগম নামে এক যাত্রী বলেন, হঠাৎ বিকট শব্দ শুনে ঘুম ভেঙে যায়। এরপর কিছু বুঝে ওঠার আগেই দেখি বাসটি উল্টে ছেঁচড়াচ্ছে। আমার ডান হাতে ভেঙে গেছে। শরীরের বিভিন্ন স্থানে কেটে গেছে।

আরেক যাত্রী শহীদ মিয়া জানান, ফেনীর মুহুরীগঞ্জ ব্রিজ এলাকায় একটি বাসকে ওভারটেক করতে গিয়ে সড়কের ওপর উল্টে যায় বাসটি। গাড়িতে বিভিন্ন বয়সী ৪০-৪৫ জন যাত্রী ছিলেন। সবাই কমবেশি আহত হয়েছেন।

ফাজিলপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খান চৌধুরী বলেন, আহতদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত বাসটি পুলিশ হেফাজতে রয়েছে। এ বিষয়ে আইনগত প্রক্রিয়া চলমান।

ফেনী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসক মো. সুজন বলেন, বাস দুর্ঘটনায় আনুমানিক ২০-২৫ জন হাসপাতালে এসেছেন। প্রাথমিক চিকিৎসা শেষে আটজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :