June 26, 2024, 9:11 pm

প্রস্তুত কেন্দ্রীয় ঈদগাহ, রাত পোহালেই ঈদ

মুসলমানদের দ্বিতীয় সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আজহা। রাত পোহালেই ঈদের নামাজের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহা উদয়াপিত হবে। সারাদেশের মতো যশোরেও সকল প্রস্তুতি সমপন্ন। এরইমধ্যেই যশোরের কেন্দ্রীয় ঈদগাহর প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রোববার বিকেলে সার্বিক প্রস্তুতি পরিদর্শনে আসেন জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার, ডিডিএলজি রফিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এসএম শাহিন, সদর উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ^াস, পৌর মেয়র হায়দার গণি খান পলাশসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।
ঈদগাহের প্রধান ফটকের সামনে নান্দনিকভাবে সাজানো হয়েছে। ঈদগাহের মাঠ পুরোটাই ছামিয়ানা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এছাড়াও রয়েছে সিলিং ফ্যান, লাইট, সিসি ক্যামেরা ও মাইকের ব্যবস্থা।
ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে যশোর জেলায় এবার ১০১টি ঈদগাহ ও মসজিদে ঈদুল আজহার জামাতের সময় নির্ধারণ করা হয়েছে। এসব স্থানে সকাল সাতটা থেকে ৯টার মধ্যে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। সদর উপজেলায় ৩৯ টি ঈদ জামাতের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে প্রথম জামাত সকাল সাড়ে ৭টায় এবং দ্বিতীয় জামাত সাড়ে ৮টায়। আবহাওয়া পরিস্থিতি অনুকূলে না থাকলে এ জামত অনুষ্ঠিত হবে জজ কোর্ট জামে সমজিদ এবং কালেক্টরেট মসজিদে। ঈদকে নির্বিঘ্ন করতে সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদিকে পৌরসভার নয়টি ওয়ার্ডে পশু কোরবানির জন্য ৪৭ স্থান নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :