July 1, 2024, 5:56 pm

জয়ের খোঁজে সকালে মাঠে নামবে ব্রাজিল

কোস্টারিকার সঙ্গে গোলশূন্য ড্র করে দেয়ালে পিঠ ঠেকে গেছে ব্রাজিলের। কোপা আমেরিকায় নিজেদের পরবর্তী ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে জিততেই হবে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার সকাল সাতটায় লাস ভেগাস স্টেডিয়ামে।
কোস্টারিকার বিপক্ষে ম্যাচে ছয়টি শট গোলমুখে নিলেও পাঁচটিই চলে যায় গোলবারের বাইরে দিয়ে। রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকারের অন্যটি ব্লক করে দেন কোস্টারিকার ডিফেন্ডাররা।
কোপা আমেরিকার মাঠ নিয়ে আর্জেন্টিনা অভিযোগ করেছে। কোস্টারিকার সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর দরিভাল জুনিয়রকেও এটা নিয়ে চিন্তিত দেখা গেছে। তাঁর চিন্তার কারণ অবশ্য মাঠের মান নয়, মাঠের মাপ। মূলত আমেরিকান ফুটবলের (এনএফএল) জন্য তৈরি এই মাঠগুলো ফিফার আন্তর্জাতিক মাপ থেকে কিছুটা ছোট।
এখানে ‘লো ব্লক’ করা দলগুলোর বিপক্ষে জায়গা বের করা তাই আরও কঠিন, দ্রুত প্রতি আক্রমণের ঝুঁকি থাকে।
কোস্টারিকার জমাট রক্ষণ ভাঙতে না পারা ব্রাজিলকে আবারও সেই সমস্যার মুখে পড়তে হতে পারে প্যারাগুয়ের বিপক্ষে। কলম্বিয়াকে প্রথম আধাঘন্টা সেভাবেই আটকে রেখেছিল ড্যানিয়েল গারনেরোর দল। ম্যাচটা অবশ্য শেষ পর্যন্ত ২-১ গোলে হারে তারা।
তবে ব্রাজিলকে কোপায় গত পাঁচ খেলায় তারা জিততে দেয়নি নির্ধারিত সময়ে। তার মধ্যে একটি জয় ২০০৪ সালে, পরের চার ম্যাচের তিনটি গড়ায় টাইব্রেকারে। গ্রুপ পর্বে সেই সুযোগ নেই। কলম্বিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে মাঠে নামার আগেই ব্রাজিল তাই জিততে চাইবে।
কলম্বিয়া এই মুহূর্তে সেরা সময় পার করছে। সর্বশেষ ২৪ ম্যাচে অপরাজিত দলটি রয়েছে টানা নয় ম্যাচ জয়ের ধারায়। তাই প্যারাগুয়েকে হারিয়েই শেষ আটের রাজপথে ওঠা সেলেসাওদের জন্য নিরাপদ।
ব্রাজিলের রক্ষণভাগের গুইলের্মে আরানা বলেছেন, দলের মানসিকতা ইতিবাচক, কোস্টারিকা ম্যাচের পর কোচ আমাদের খেলার প্রশংসা করেছেন। আমরাও ইতিবাচক আছি। শুরুতে প্রত্যাশিত ফল হয়তো পাইনি। কিন্তু এখনও দু’টি ম্যাচে ভালো সুযোগ আছে আমাদের। প্রথম ম্যাচে গোল বাদে সব কিছুই ছিল ব্রাজিলের পক্ষে। প্যারাগুয়ের বিপক্ষে জিততে হলে ব্রাজিলকে গোলটাই পেতে হবে আগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :