July 1, 2024, 10:52 pm

ঠাকুরগাঁওয়ে ৪২জন শিক্ষার্থী এইচএসসি পরিক্ষা অনিশ্চিত অঝোরে কাদছেন পরিক্ষার্থীরা

মোঃ সাহিনুর ইসলাম
[ঠাকুরগাঁও সদর উপজেলা প্রতিনিধি ]

এইচএসসি পরীক্ষার আর মাত্র কয়েক ঘন্টা বাকি। এ সময় সবাই যখন পরীক্ষার প্রস্তুতি নিয়ে ব্যস্ত, ঠিক সে সময় প্রবেশপত্র না পেয়ে হতাশায় ভুগছে ঠাকুরগাঁওয়ে রুহিয়া ডিগ্রী কলেজের ৪২ জন পরীক্ষার্থী। প্রবেশপত্র না পাওয়ায় তাদের এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

শনিবার ২৯ জুন সকালে সরজমিনে গিয়ে দেখা যায়,শিক্ষার্থীরা ফর্ম ফিলাপ করার পরেও এডমিন কার্ড হাতে না পেয়ে অঝোরে কাদছে প্রশাসনিক ভবনের সামনে।

শুক্রবার (২৮ জুন) বিকেলে রুহিয়া ডিগ্রী কলেজ মাঠে গিয়ে দেখা যায়, আরিফ নামে এক শিক্ষার্থী তার তার প্রবেশপত্রের জন্য কলেজে এসে অপেক্ষা করছেন। এ সময় তার সঙ্গে কথা হলে তিনি বলেন, রুহিয়া ডিগ্রী কলেজের ল্যাব সহকারী মো. সাবুকে সব ছাত্রছাত্রী ফরম পূরণর টাকা দেই। তবে সবার ফরম পূরণ হলেও আমাদের ৪২ জনের ফর্ম পূরন নাকি হয়নি। এজন্য আমাদের প্রবেশপত্র আসেনি। আমরা যদি প্রবেশপত্র না পাই তাহলে এই কলেজে ফাঁসি দিব। এ ছাড়া আর কোনো রাস্তা নাই।

রুহিয়া ডিগ্রী কলেজের ল্যাব সহকারী মো. সাবু বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। কেন ৪২ জন শিক্ষার্থীর প্রবেশপত্র আসেনি এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো উত্তর দেননি।

রুহিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. মুজিবুর রহমান বলেন, আমাদের পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটি রয়েছে তারা যে কয়েকজনের নাম দিয়েছে সেগুলোই আমরা ফরম পূরণ করেছি। বাকি বিষয় পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি বলতে পারবে।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলায়েত হোসেন বলেন, এ বিষয়ে কলেজ অধ্যক্ষের সঙ্গে আমি কথা বলেছি। যেভাবেই হোক ছাত্রছাত্রীরা যেন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে সে চেষ্টা করছি। এ ছাড়া যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কলেজ কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :