July 4, 2024, 3:07 am

সৌদি রিয়েল প্রতারক চক্রের ৫জন আটক

সৌদি রিয়াল প্রতারক চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে যশোর কোতোয়ালি থানা পুলিশ। তারা বিভিন্ন স্থানে গিয়ে মানুষকে সৌদি রিয়েল দেখিয়ে ভুল বুঝিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন বলে প্রমাণ পেয়েছে পুলিশ। তাদের কাছ থেকে প্রতারণার শিকার হয়ে ওই পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছেন বাগেরহাটের চিতলমারি উপজেলার খাগড়াবুনিয়া গ্রামের প্রণব কুমার রায়। তিনি বর্তমানের যশোরের উপশহর এলাকার একটি আবাসিক হোটেলে থাকেন।
আটকরা হলেন ফরিদপুরের ভাঙা উপজেলার তালকান্দা গ্রামের সাত্তার হোসেন ওরফে একরাম, বাগেরহাট সদর উপজেলার সোনাডাঙ্গা গ্রামের এনামুল শেখ, ফরিদপুরের ভাঙা উপজেলার চন্ডি দাসদী গ্রামের মোমরেজ ফকির, একই গ্রামের আব্দুর রহমান খান সালাম এবং গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার আলীপুর চড়পাড়া গ্রামের মহিউদ্দিন মাতুব্বর। তারা প্রত্যেকে যশোর শহরের পালবাড়ি এলজিইজি অফিসের বিপরীতে নাসির উদ্দিনের বাড়ির ভাড়াটিয়া।
প্রণব কুমার রায় এজাহারে উল্লেখ করেছেন, রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনিসহ বেশ কয়েকজন নিউমার্কেট বাসস্ট্যান্ড এলাকার রবিউলের চায়ের দোকানে বসেছিলেন। এসময় একজন এসে তার কাছে বলেন সৌদি একশ’ রিয়েলের ৫০টি নোট আছে তার কাছে যা ৫০ হাজার টাকায় বিক্রি হবে। বিষয়টি সন্দেহ হলে তিনি স্থানীয় পুলিশ ফাঁড়িতে সংবাদ দেন। সাথে সাথে ফাঁড়ির ইনচার্জ এসআই কামাল হোসেন মহিউদ্দিনকে আটক করেন। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান আরও সৌদি রিয়েল আছে তার গ্রুপের অন্য সদস্যদের কাছে। তারা পালবাড়ির মোড়ের এলজিইডি আফিসের বিপরীতে নাসির উদ্দিনের বাড়িতে ভাড়া থাকেন। পুলিশ তাকে সাথে নিয়ে সেখানে যেয়ে অন্য চারজনকে আটক করে।
ওই বাড়ি থেকে একশ’ সৌদি রিয়েলের দুটি নোট, একটি গামছা এবং একটি কালো রঙের ট্রাভেল ব্যাগ উদ্ধার করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :