April 28, 2024, 4:07 am

আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে থেকে বাদ আফিফ-শরিফুল

আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে থেকে বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটার আফিফ হোসেন ও পেসার শরিফুল ইসলাম। আগামী বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।
ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিজ নিজ দলের হয়ে খেলতে ঢাকায় ফিরবেন আফিফ ও শরিফুল। এই দুই খেলোয়াড় বাদ পড়ায় বাংলাদেশ দল এখন ১৪ সদস্যের।
প্রথম ওয়ানডে ১৮৩ রানের জয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। নিজেদের ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে জয়ের স্বাদ পায় টাইগাররা।
বৃষ্টির কারনে দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হয়। ম্যাচে মুশফিকুর রহিমের রেকর্ড সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩৪৯ রানের পাহাড় গড়ে ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড গড়ে বাংলাদেশ। ৬০ বলে অপরাজিত ১০০ রানের ইনিংস খেলেন মুশফিক।
বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে দ্রুততম শতকের রেকর্ড গড়েন মুশফিক। এতে ভেঙ্গে যায় সাকিব আল হাসানের রেকর্ড। ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ বলে সেঞ্চুরি করেছিলেন সাকিব।
বাজে ফর্মের কারনে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে প্রথমবারের মত একাদশ থেকে বাদ পড়েন আফিফ। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে খেলার সুযোগ পাননি তিনি। তার অনুপস্থিতির পরও আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচেই নিজেদের ওয়ানডেতে ইতিহাসে দু’টি সর্বোচ্চ দলীয় রানের সংগ্রহ পায় বাংলাদেশ।
চোখের ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠেছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। প্রথম ওয়ানডের আগে অনুশীলন সেশনে ফুটবল খেলতে গিয়ে চোখে ব্যাথা পান তিনি। তৃতীয় ম্যাচে খেলার জন্য প্রস্তুত তিনি।
তৃতীয় ওয়ানডের জন্য বাংলাদেশ দল :তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, এবাদত হোসেন, রনি তালুকদার ও মেহেদি হাসান মিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :