April 28, 2024, 5:09 am

বাঁশ কাবাব, রাজস্থানি তান্দুরি ছিল মূল আকর্ষণ

রমজানের প্রথম দিনে ইফতার সামগ্রী কিনতে যশোরে দোকানগুলোতে ছিল উপচেপড়া ভিড়। শহরের বিভিন্ন দোকানে সাজানো হয় নানান স্বাদের ইফতারি পণ্য। প্রথম রোজায় বাঁশ কাবাব, তুরস্কের ডিমের চপ, পাঞ্জাবি হালিম ও রাজস্থানের তান্দুরি রুটি এবং রেশমি জিলাপী ছিল ক্রেতাদের কাছে অন্যতম আকর্ষণ।

শহরের দড়াটানা, চৌরাস্তা, মণিহার, নিউমার্কেট, পালবাড়ি, হাইকোর্ট মোড়সহ বেশকিছু ভ্রাম্যমাণ দোকানে ইফতার সামগ্রী কিনতে ক্রেতাদের ভিড় করতে দেখা যায়। আলুর চপ, হালিম, পিয়াঁজু, বেগুনি, রান্না ছোলা, ফ্লুরি, সবজি ও মাশরুমের চপসহ বিভিন্ন খাবার বিক্রি হতে দেখা গেছে। তবে বাঁশ কাবাব, তুরস্ক ডিমের চপ, পাঞ্জাবি হালিম, রাজস্থানের তান্দুরি রুটি এবং রেশমি জিলাপি ছিল অন্যতম আকর্ষণ। এই খাবারগুলো দড়াটানায় বেশি বিক্রি হয়েছে। এসব কিনতে ক্রেতাদের রীতিমতো লাইনে দাঁড়াতে হয়।

মহাসিন আলী নামে একজন ক্রেতা জানান, নতুন কিছু দিয়ে ইফতার করার ইচ্ছে থাকে। বিশেষ করে স্বাস্থ্যসম্মত খাবার সংগ্রহের টার্গেট থাকে সবার। সেই কারণে বাঁশ কাবাব, তুরস্ক ডিমের চপ, পাঞ্জাবি হালিম, রাজস্থানের তান্দুরি রুটি এবং রেশমি জিলাপি অনেকটা ব্যতিক্রম। এ কারণে তিনি লাইনে দাঁড়িয়ে এ খাবার কেনেন।

চৌরাস্তার ইফতারি বিক্রেতা ফরিদুজ্জামান বলেন, তিনি প্রায় ২০ প্রকার ইফতারি বিক্রি করছেন। এর মধ্যে মাশরুম, আলু, মাংস ও রসুনের চপ বেশ সুস্বাদু। যার জন্য এই চপগুলোই বেশি বিক্রি হয়েছে তার দোকানে।

ফরিদা ইয়াসমিন নামে এক ক্রেতা জানান, বাঙালি ভোজন রসিক। যার কারণে প্রতিদিন ইফতারিতে নতুন নতুন আইটেম থাকতেই হয়। এ জন্য তিনি নিজে রিকশায় চড়ে কোথায় কী বিক্রি হয় তার খোঁজ করেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :