May 18, 2024, 8:08 pm

জাতীয় দল ছেড়ে লিভারপুলে ফিরছেন ইনজুরি আক্রান্ত সালাহ

আফ্রিকান নেশন্স কাপে খেলতে গিয়ে হ্যামস্ট্রিং ইনজুরিতে আত্রান্ত মোহাম্মদ সালাহ জাতীয় দল ছেড়ে লিভারপুলে ফিরে আসছেন। দেশটির ফুটবল এসোসিয়েশন আশা করছেন পুনর্বাসন শেষে আইভরি কোস্টে অনুষ্ঠানরত আফ্রিকান নেশন্স কাপে আবারো ফিরবেন সালাহ।
মিশরীয় ফুটবল এসোসিয়েশন এক বিবৃবিতে জানিয়েছে কেপ ভার্দের বিপক্ষে মিশরের ম্যাচে সালাহ দলে থাকবেন। এরপর যুক্তরাজ্যে ফিরে আসবেন। মিশরীয় মেডিকেল স্টাফ ও লিভারপুলের মেডিকেল দলের সাথে আলোচনার পর চিকিৎসার জন্য সালাহকে যুক্তরাজ্যে ফিরিয়ে নেবার সিদ্ধান্ত হয়েছে। তবে সেমিফাইনালের আগে আবারো তার ফেরার সম্ভাবনা আছে ।’
লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপও ইংল্যান্ডে চিকিৎসার জন্য ৩১ বছর বয়সী সালাহকে ফিরিয়ে আনার বিষয়টি নিশ্চিত করেছেন, ‘এটাই এই মুহূর্তে আমাদের পরিকল্পনা। তবে এখনো শতভাগ নিশ্চিত না, আমি জানি না শেষ পর্যন্ত কি সিদ্ধান্ত হয়েছে। তবে পুনর্বাসনের জন্য তাকে ফিরিয়ে আনার বিষয়টি ভাল হয়েছে বলে আমি মনে করি।’
ইতোমধ্যেই কেপ ভার্দের বিপক্ষে গ্রুপ-বি’র ম্যাচের পর মিশরের শেষ ষোলর ম্যাচের জন্য (বাছাই সাপেক্ষে) দল থেকে ছিটকে গেছেন সালাহ। মিশরীয় এফএ প্রাথমিক ভাবে আশা করেছিল কোয়ার্টার ফাইনালে মিশর খেলতে পারলে সালাহ ফিরে আসবেন। কিন্তু এখন দেখা যাচ্ছে আগামী ৭ ফেব্রুয়ারি সম্ভাব্য সেমিফাইনালের আগে সালাহর ফিরে আসার কোন সম্ভাবনা নেই। মিশরের আশা টিকে থাকলে আফ্রিকান নেশন্স কাপে সালাহর আবারো ফিরে যেতে ক্লপের পক্ষ থেকে কোন সমস্যা নেই বলে জানা গেছে।
আফ্রিকান নেশন্স কাপের প্রথম ম্যাচে মোজাম্বিকের বিপক্ষে ২-২ গোলের ড্রয়ের ম্যাচটিতে সালাহর পেনাল্টির গোল দলকে রক্ষা করেছে। এখনো পর্যন্ত মিশরের হয়ে আফ্রিকান নেশন্স কাপের শিরোপা জয় করা সম্ভব হয়নি সালাহর। এর আগে ২০১৭ সালে ক্যামেরুন ও দুই বছর আগে সেনেগালের কাছে ফাইনালে পরাজিত হয়ে হতাশ হতে হয়েছিল সালাহকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :