ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসক ছাড়া অপারেশনে এক নবজাতকের মৃত্যু

0
9

অনলাইন ডেস্ক।।
ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসক ছাড়া অপারেশন, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট, চিকিৎসক ছাড়াই অনভিজ্ঞ স্টাফ দিয়ে রাজধানীর উত্তরায় ক্রিসেন্ট ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে অস্ত্রোপচারের অভিযোগ উঠেছে। অনভিজ্ঞ স্টাফ দিয়ে অস্ত্রোপচারের ফলে এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে এক পরিবার। হাসপাতালটিতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এমন অভিযোগ পাওয়া যায়। পরবর্তীতে ভুক্তভোগী পরিবারকে নিয়মিত মামলা দায়েরের পরামর্শ দেন আদালত। এছাড়া অভিযানে বিভিন্ন অনিয়মের কারণে প্রতিষ্ঠানটিকে মোট ১৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৪ নভেম্বর) রাতে রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরের ১৫ নম্বর সড়কে অবস্থিত হাসপাতালটিতে অভিযান শুরু করে র‌্যাব। সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

অভিযান শেষে তিনি বলেন, ক্রিসেন্ট ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে চিকিৎসক ছাড়াই এক মায়ের অস্ত্রোপাচারের ফলে নবজাতক মারা গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে ভুক্তভোগী পরিবারকে নিয়মিত আইনে মামলা দায়েরের পরামর্শ দেয়া হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট দিয়ে বিভিন্ন পরীক্ষা করাচ্ছিল প্রতিষ্ঠানটি। এই অপরাধে প্রথমে ক্রিসেন্ট ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

এর বাইরে প্রতিষ্ঠানটির ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও অনুনোমদিত ওষুধ পাওয়া গেছে। এমনকী কোনো ফার্মাসিস্ট পাওয়া যায়নি। এ অপরাধে আরও সাত লাখ টাকা জরিমানা করা হয়।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here